আবেদনের ২৪ ঘণ্টার মধ্যেই মিলবে ওমরাহ ভিসা

| সোমবার , ২৪ জুন, ২০২৪ at ১০:৫৩ পূর্বাহ্ণ

পবিত্র ওমরাহ পালনে আগ্রহী ব্যক্তিদের জন্য ইলেকট্রনিক ভিসা বা ইভিসা চালু করেছে সৌদি আরব। দেশটি এবার ওমরাকারীদের জন্য ইভিসা চালু করেছে। ওমরাহ পালনের জন্য আবেদনের ২৪ ঘণ্টার মধ্যেই ভিসা পাওয়া যাবে বলে জানিয়েছে সৌদি আরবের হজ ও ওমরাহবিষয়ক মন্ত্রণালয়। আরব নিউজের এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।

মন্ত্রণালয় জানিয়েছে, নুসুক অ্যাপের মাধ্যমে ওমরাহ পালনে আগ্রহী ব্যক্তিরা ইভিসার জন্য আবেদন করতে পারবেন। এ অ্যাপের মাধ্যমে আবেদনের ২৪ ঘণ্টার মধ্যেই পাওয়া যাবে ভিসা। ওমরার ভিসার মেয়াদ ৩০ থেকে বাড়িয়ে ৯০ দিন করা হয়েছে। এ ছাড়া এ ভিসার জন্য স্বাস্থ্য পরীক্ষারও প্রয়োজন হবে না। এমনকি নারীদের জন্য পুরুষ অভিভাবকের বাধ্যবাধকতাও আর থাকছে না। খবর বাংলানিউজের।

আরব নিউজ জানিয়েছে, নতুন ব্যবস্থায় আরবি ক্যালেন্ডারের প্রথম দিন ১ মহররম তথা ১৯ জুলাই থেকে ওমরাহ পালন করতে পারবেন। সৌদি প্রেস এজেন্সি জানিয়েছে, মন্ত্রণালয় ওমরাহ পালনকারীদের সেবার মান বাড়াতে এবং তাদের সৌদিতে প্রবেশ আরও সহজ করতে ইভিসা চালুসহ অন্যান্য সেবা সমপ্রসারণের সিদ্ধান্ত নেওয়া হয়েছে। মন্ত্রণালয় বলছে, ওমরাহ প্রক্রিয়া সহজ, উন্নত মানের সেবা এবং পুণ্যার্থীদের সৌদির সাংস্কৃতিক ও ধর্মীয় অভিজ্ঞতা সহজলভ্য করার লক্ষ্যে সৌদি ভিশন২০৩০এর অংশ হিসেবে এমন উদ্যোগ নেওয়া হয়েছে। হজ পালনে যোগ্য ব্যক্তিরা সহজেই নুসুক অ্যাপের মাধ্যমে তাদের ওমরাহ পালনের পরিকল্পনা সাজাতে পারবেন।

পূর্ববর্তী নিবন্ধখালেদা জিয়ার রোগমুক্তি কামনায় চট্টগ্রামে দোয়া মাহফিল
পরবর্তী নিবন্ধআওয়ামী লীগ বাঙালি জাতির আত্মবিশ্বাসের মূল চালিকা শক্তি