আবুধাবী টি-টেন লিগে বাংলা টাইগার্সের শ্বাসরূদ্ধকর এক জয়

ক্রীড়া প্রতিবেদক | রবিবার , ৩ ডিসেম্বর, ২০২৩ at ১০:২৪ অপরাহ্ণ

হার দিয়ে আবুধাবী টি-টেন লিগ শুরু করা বাংলা টাইগার্স দ্বিতীয় ম্যাচে এসে প্রথম জয় পেয়েছিল। পরের ম্যাচে আবার হেরে বসে। তবে চতুর্থ ম্যাচে আরো একটি শ্বাসরূদ্ধকর এবং রোমাঞ্চকর জয় তুলে নিল বাংলাদেশের দলটি।

রবিবার আবুধাবী শেখ জায়েদ স্টেডিয়ামে অনুষ্ঠিত ম্যাচে বাংলা টাইগার্স ২ রানে হারিয়েছে নর্দার্ন ওয়ারিয়র্সকে। প্রথমে ব্যাট করতে নেমে ১৭ রানে প্রথম উইকেট হারালেও পরের ব্যাটারদের দারুণ নৈপূন্যে টুর্নামেন্টে দ্বিতীয়বারের মত শতরানের ইনিংস গড়ে বাংলা টাইগার্স।

দলের জয় ইনিংস দুটিতেই বড় ভূমিকা রাখে ডেভিড মিলারের ঝড়ো ব্যাটিং। এই প্রোটিয়া তারকার ব্যাটিং ঝড়ে বাংলা টাইগার্স সংগ্রহ করে ১০ ওভারে ১৩৭ রান।

মিলার ২৪ বলে ৪টি চার এবং ৩টি ছক্কার সাহায্যে ৫০ রান করে ফিরেন। এছাড়া দলের ইনিংসে আভিস্কা ফার্নান্ডো ৪ বলে ১১, জর্দান কক্স ১৬ বলে করেন ৩৫। তিনি সমান তিনটি করে চার এবং ছক্কা মেরেছেন। ১০ বলে ২০ রান করেন কুমল মেন্ডিস। ৭ বলে ১৪ রান করে অপরাজিত থাকেন দানুশ সানাকা।

১৩৮ রানের লক্ষ্য তাড়া করতে নেমে নর্দার্ন ওয়ারিয়র্স উদ্বোধণী জুটিতে লুইস এবং জাজাই এর কল্যানে তুলে নেন ৫৪ রান। ৯ বলে ২২ রান করা ক্যানার লুইসকে ফিরিয়ে এজুটি ভাঙ্গেন স্যামস। দ্বিতীয় উইকেটে জাজাই এবং এডাম হোস মিলে আরো ৪৬ রানের জুটি গড়েন। এবার রোহান মোস্তাফা এসে বড় ধাক্কাটা দেন ওয়ারিয়র্স শিবিরে।

তিনি ফেরান হজরতুল্লাহ জাজাইকে। যাবার আগে ২০ বলে ৫৫ রানের ঝড় তুলে গেছেন এই আফগান। মেরেছেন ৫টি করে চার আর ছক্কা। কিন্তু দুই ওপেনারের বিদায়ের পর ১০ রানের ব্যবধানে ফিরেন এডাম হোস, এঞ্জেলো ম্যাথিউস এবং আজমতুল্লাহ উমরজাই। এদের মধ্যে হোস করেন ৭ বলে ১৭ রান। কিন্তু জেমি নিশাম লড়াই চালিয়ে যাচ্ছিলেন। শেষ ওভারে নর্দার্ন ওয়ারিয়র্সের জয়ের জণ্য দরকার ছিল ১৭ রান। নিশাম প্রথম দুই বলে তুলে নেন ৯ রান। যেখানে একটি ওয়াইড এবং দুটি চার। তৃতীয় বলে এক রান এবং চতুর্থ বলে আসে এক রান। পঞ্চম বলে আসে ২ রান। ফলে শেষ বলে দরকার পতে ৪ রান। কিন্তু একরান নিতে সক্ষম হন জেমি নিশাম। ফলে ২ রানের শ্বাসরূদ্ধকর জয় নিয়ে মাঠ ছাড়ে বাংলা টাইগার্স।

পূর্ববর্তী নিবন্ধসৌদি আরবে সড়ক দুর্ঘটনায় সাতকানিয়ার প্রবাসীর মৃত্যু
পরবর্তী নিবন্ধখুলশী ও আকবরশাহ এলাকায় দুই বাসে আগুন