আবাহনীর কাছে হেরে কপাল পুড়ল বন্দর ক্রীড়া সমিতির ।। ফ্রেন্ডস ক্লাব সুপার ফোরে, শেষ ম্যাচে জয় রাইজিং স্টারের

ক্রীড়া প্রতিবেদক | মঙ্গলবার , ৮ মার্চ, ২০২২ at ৮:৩০ পূর্বাহ্ণ

প্রিমিয়ার লিগের গতবারের চ্যাম্পিয়ন বন্দর কর্তৃপক্ষ ক্রীড়া সমিতির এবারে সুপার ফোর পর্বে যাওয়া হলোনা। গতকাল আবাহনীর কাছে অপ্রত্যাশিত এক হারে সুপার ফোর পর্বের আগেই বিদায় নিতে হলো চ্যাম্পিয়নদের। গতকাল জহুর আহমদ চৌধুরী স্টেডিয়ামে অনুষ্ঠিত ম্যাচে পুরোপুরি নিয়ন্ত্রন থাকার পরও শেষ পর্যন্ত ৩২ রানে হার মানে বন্দর কর্তৃপক্ষ ক্রীড়া সমিতি। আর তাতেই কপাল পুড়ে তাদের। গ্রুপ পর্বের সবকটি ম্যাচ জিতে আবাহনী জায়গা করে নিল সুপার ফোর পর্বে। আর আবাহনীর সঙ্গী হয়ে সুপার ফোরে গেল ফ্রেন্ডস ক্লাব। দিনের আরেক ম্যাচে শহীদ শাহজাহান সংঘকে ২ উইকেটে পরাজিত করে লিগ শেষ করল রাইজিং স্টার ক্লাব। দু দলই প্রিমিয়ার লিগে ঠিকে থাকল। তবে সুপার ফোর পর্বে আরেকটি দল কোনটি হবে সেটা নির্ধারিত হবে আজ।
লিগের গ্রুপ পর্বের দুই গ্রুপ থেকে আগেই সুপার ফোর পর্বে জায়গা করে নিয়েছে আবাহনী এবং পাইরেটস অব চিটাগাং। কিন্তু অপর দুটি স্থানের জন্য চলছিল জোর লড়াই। গতকাল তৃতীয় দল হিসেবে ফ্রেন্ডসক্লাব একটি জায়গা দখল করেছে। এখন বাািক দলটি নিশ্চিত হবে আজ। গতকাল জহুর আহমদ চৌধুরী স্টেডিয়ামে আবাহনীকে বাগে পেয়েও হারাতে পারেনি বন্দর। টসে জিতে ব্যাট করতে নামা আবাহনী শুরুতেই বিপর্যয়ের মুখে পড়ে। ১৬ রানে হারায় তিন উইকেট। চতুর্থ উইকেটে শোয়েব এবং মহিউদ্দিন মিলে যোগ করেন ৬৭ রান। ৩৭ রান করা শোয়েব ফিরলে ভাঙ্গে এজুটি। এরপর মনিরুলের বোলিং তোপের মুখে পড়ে একের পর এক ব্যাটসম্যান ফিরতে থাকে সাজঘরে। ফলে মহিউদ্দিনের ৪৬ এবং রিপনের ২২ রানের উপর ভর করে ১৫০ রান করতে সক্ষম হয় আবাহনী। বন্দর কর্তৃপক্ষের পক্ষে ১৭ রানে ৪ উইকেট নেন মনিরুল। ২টি করে উইকেট নিয়েছেন ইফতেখার সাজ্জাদ এবং তন্ময়।
১৫১ রানের লক্ষ্য তাড়া করতে নেমে ১১ রানে প্রথম উইকেট হারায় বন্দর কর্তৃপক্ষ। রিপন ফেরান সাব্বিরকে। দ্বিতীয় উইকেটে ইনজামাম এবং রুবেল মিলে যোগ করেন ৪১ রান। ১৭ রান করা রুবেলকে ফিরিয়ে এজুটি ভাঙ্গেন নোবেল। শেষ পর্যন্ত এই নোবেলের আগুনে পুড়ে ছারখার হয়ে গেছে বন্দর দল। সাবেক জাতীয় তারকা মোহাম্মদ আশরাফুল এসে ১৩ রানের বেশি করতে পারেনি। তাকেও ফেরান নোবেল। এরপর আরিুজ্জামান চেষ্টা করেছিলেন হাল ধরার। ২১ রান করা আবিরুজ্জামানকেও ফেরান নোবেল। এরপর নোবেলের সাথে শোয়েবের ঘুর্নি যোগ হলে ১১৮ রানে অল আউট হয় বন্দর ক্রীড়া সমিতি। শেষ ছয়টি উইকেট হারায় দলটি মাত্র ১৭ রানে। ২৮.২ ওভারে অল আউট হয়ে স্বপ্ন ভঙ্গ হয় অফিস দলটির। আবাহনীর নোবেল নিয়েছেন ১৯ রানে ৬ উইকেট। যা এবারের লিগে সেরা বোলিং। ২৪ রানে ৩টি উইকেট নিয়েছেন শোয়েব। বন্দর ক্রীড়া সমিতির এই হারে কপাল খুলে যায় ফ্রেন্ডস ক্লাবের।
এদিকে এম এ আজিজ স্টেডিয়ামে মুখোমুখি হয়েছিল রাইজিং স্টার ক্লাব এবং শহীদ শাহজাহান সংঘ। দু দলের সুপার ফোরে যাওয়ার সম্ভাবনা বলতে গেলে ছিলনা। অনেকটা নিয়ম রক্ষার সে ম্যাচে শহীদ শাহজাহান সংঘকে ২ উইকেটে হারিয়েছে রাইজিং স্টার । টসে জিতে ব্যাট করতে নামা শহীদ শাহজাহান সংঘ শুরুটা ভাল করতে না পারলেও মাঝখানে ভালই করছিল ব্যাটাররা। তারপরও বড় স্কোর গড়তে পারেনি শাহজাহান সংঘ। ৪ বল বাকি থাকতে অল আউট হয়েছে ১৭৬ রান করে। দলের পক্ষে সর্বোচ্চ ৪১ রান করেন শুভ দাশ। এছাড়া সাজ্জাদ ২৭, মুন্না ৩১, আতিক ১৭ এবং সজিব করেন ১৪ রান। ১০ রান আসে সৌরভের ব্যাট থেকে। রাইজিং স্টার ক্লাবের পক্ষে ৩১ রানে ৪ উইকেট নেন ফরিদুল। ২৫ রানে ৩ উইকেট নিয়েছেন ওমর ফারুক।
১৭৭ রানের লক্ষ্য তাড়া করতে নেমে শুরুটা ভালই করেছিল রাইজিং স্টার। দুই ওপেনার তুহিন এবং সুমন মিলে যোগ করেন ৫৮ রান। ফারদিনের জোড়া আঘাতে ফিরেন দুই ওপেনার। তুহিন করেন ২৬ আর সুমন করেন ২৫ রান। এরপর লাবিব এবং মেহেদী মিলে যোগ করেন ৪৬ রান। আতিকের জোড়া আঘাতে ফিরেন এদুজন। লাবিব ২৪ এবং মেহেদী ফিরেন ৩১ রান করে। আসাদ এবং আরাফাত মিলে আরো একটু এগিয়ে দেন রাইজিং স্টারকে। শেষ পর্যন্ত ৪৯ ওভারে ৮ উইকেট হারিয়ে জয় নিশ্চিত করে রাইজিং স্টার ক্লাব। আসাদুর ২০, আরাফাত ১০, নিশিত ১৫ এবং ওমর ফারুক করেন ১০ রান। শহীদ শাহজাহান সংঘের পক্ষে ৩টি করে উইকেট নিয়েছেন আতিক এবং ফারদিন।

পূর্ববর্তী নিবন্ধরাঙ্গুনিয়ায় ফখরুল চৌধুরী স্মৃতি ক্রিকেট টুর্নামেন্ট সম্পন্ন
পরবর্তী নিবন্ধতৃতীয় বিভাগ ফুটবলে পাঁচলাইশ যুব গোষ্ঠীর জয়