আবাসিক সংযোগ দিয়ে রেস্টুরেন্টের স্টার বার্নার!

কর্ণফুলী গ্যাসের অভিযানে চার সংযোগ বিচ্ছিন্ন

আজাদী প্রতিবেদন | সোমবার , ১২ অক্টোবর, ২০২০ at ৪:৫১ পূর্বাহ্ণ

গুলশান বেগম নামে বাসার আবাসিক সংযোগ নিয়ে সেই সংযোগ দিয়ে অবৈধভাবে স্টার বার্নার ব্যবহার করে রেস্টুরেন্ট চালাচ্ছে পটিয়ার গুলশান মেহেরিন নামের একটি অভিজাত রেস্টুরেন্ট। গতকাল রোববার অভিযান চালিয়ে প্রতিষ্ঠানটির এই অবৈধ সংযোগ বিচ্ছিন্ন করে দেয় কর্ণফুলী গ্যাস ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেড (কেজিডিসিএল)। একইসাথে বকেয়া বিল থাকাসহ অবৈধভাবে সংযোগ ব্যবহার করায় মোট ৪টি সংযোগ বিচ্ছিন্ন করে কর্ণফুলী গ্যাস।
কেজিডিসিএল জোন-৩ এর সহকারি ব্যবস্থাপক আবুল হাসান দৈনিক আজাদীকে বলেন, ‘কর্ণফুলী গ্যাসের লাগাতার অভিযানের অংশ হিসেবে রোববার পটিয়ায় অভিযান চালিয়ে দুইটি অবৈধ সংযোগ ও বকেয়া বিল থাকায় দুইটি সংযোগ বিচ্ছিন্ন করা হয়। তন্মধ্যে গুলশাল মেহেরিন নামের রেস্টুরেন্টটির কোন সংযোগ নেই। রেস্টুরেন্টটির পাশে বাসায় আগে থেকে গুলশান বেগম নামের সংযোগ ছিল। এগুলোকে তারা স্টার বার্নার বানিয়ে হোটেল চালাচ্ছিল। তাদের সংযোগগুলো বিচ্ছিন্ন করা হয়েছে। আবাসিক সংযোগকে বাণিজ্যিকভাবে ব্যবহার করায় তাদের সংযোগটি স্থায়ীভাবে বিচ্ছিন্ন হতে পারে। তাছাড়া একজন গ্রাহকের বকেয়া বিলসহ সংযোগের রাইজারটি ঝুঁকিপূর্ণভাবে একটি দোকানের মধ্যে স্থাপন করা ছিল। ওই সংযোগটিও বিচ্ছিন্ন করা হয়েছে।
এবিষয়ে কেজিডিসিএল মহাব্যবস্থাপক (ইঞ্জিনিয়ারিং সার্ভিস) প্রকৌশলী সারওয়ার হোসেন দৈনিক আজাদীকে বলেন, ‘বাসার আবাসিক ৮টি সংযোগ দিয়ে স্টার বার্নার দিয়ে বাণিজ্যিকভাবে ব্যবহার করছিল। এই অভিযোগে ওই গ্রাহকের সংযোগ বিচ্ছিন্নের পাশাপাশি তাদের বিরুদ্ধে বড় ধরনের জরিমানা করা হবে।’

পূর্ববর্তী নিবন্ধকক্সবাজারের সাবেক পৌর চেয়ারম্যানের বিচার শুরু
পরবর্তী নিবন্ধসাগরে বোট ডুবি ৮দিন পরেও সন্ধান মেলেনি ৪ জেলের