আবাসিক এলাকায় গ্যাস সিলিন্ডার মজুদ, লাখ টাকা জরিমানা

সীতাকুণ্ড প্রতিনিধি

| বৃহস্পতিবার , ২৭ জুন, ২০২৪ at ৪:৪৯ পূর্বাহ্ণ

সীতাকুণ্ডে অনুমোদন ছাড়া গ্যাস সিলিন্ডার বিক্রি বন্ধে ভ্রাম্যমাণ আদালতের অভিযান পরিচালিত হয়েছে। অভিযানকালে অনুমোদন ছাড়া ঝুঁকিপূর্ণভাবে আবাসিক এলাকায় গ্যাস সিলিন্ডার মজুদের দায়ে মেসার্স বিল্ল্যাহ ট্রেডার্স নামক একটি প্রতিষ্ঠানকে এক লাখ টাকা জরিমানা করা হয়েছে।

গতকাল বুধবার বিকেলে কুমিরা ইউনিয়নের মসজিদ্যা নিমতলা এলাকায় নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সহকারী কমিশনার (ভূমি) আলাউদ্দিনের নেতৃত্বে অভিযান চালানো হয়। এ সময় উপস্থিত ছিলেন সীতাকুণ্ড ফায়ার সার্ভিসের জ্যেষ্ঠ স্টেশন কর্মকর্তা মো. নুরুল আলম দুলাল, এনএসআই চট্টগ্রাম জেলা প্রতিনিধি ও সীতাকুণ্ড ফায়ার সার্ভিসের সদস্যরা।

নির্বাহী ম্যাজিস্ট্রেট আলাউদ্দিন জানান, চট্টগ্রাম জেলা প্রশাসক ও উপজেলা নির্বাহী কর্মকর্তার সার্বিক তত্ত্বাবধানে অনুমোদনহীন গ্যাস সিলিন্ডার বিক্রয় ও মজুদ বন্ধে উপজেলার মসজিদ্যা, ছোট কুমিরা ও নিমতলা এলাকায় অভিযান চালানো হয়। অভিযানকালে কুমিরা ইউনিয়নের মসজিদ্যা নিমতলার একটি আবাসিক এলাকায় অনুমোদন ছাড়াই ঝুঁকিপূর্ণভাবে এক হাজার গ্যাস সিলিন্ডার মজুদের সত্যতা পাওয়া যায়। মেসার্স বিল্ল্যাহ ট্রেডার্স নামক একটি প্রতিষ্ঠানের স্বত্বাধিকারী মো. মাসুম উদ্দিন বিল্ল্যাহ এসব গ্যাস সিলিন্ডার মজুদ করেন। আবাসিক এলাকায় গ্যাস সিলিন্ডার মজুদ এবং বিক্রির জন্য তিনি ফায়ার সার্ভিস এবং বিস্ফোরক অধিদপ্তরের কোন লাইসেন্স নেননি। যার জন্য প্রতিষ্ঠান মালিকের কাছ থেকে ভোক্তা অধিকার আইনে এক লাখ টাকা জরিমানা আদায় করা হয়েছে। পাশাপাশি আগামী এক সপ্তাহের মধ্যে আবাসিক এলাকা থেকে এসব গ্যাস সিলিন্ডার নিরাপদ স্থানে সরিয়ে নিতে মুচলেকা নেওয়া হয়েছে।

পূর্ববর্তী নিবন্ধপাঁচ বছরেই হওয়া যাবে জার্মান নাগরিক, ছাড়তে হবে না দেশের পাসপোর্ট
পরবর্তী নিবন্ধখালেদা জিয়ার মুক্তির দাবিতে বিএনপির তিন দিনের কর্মসূচি