আবাসন শিল্পকে এগিয়ে নিতে এপিক বিরাট ভূমিকা রাখছে : মেয়র

২০ বছর পূর্তি অনুষ্ঠান

আজাদী প্রতিবেদন | শুক্রবার , ২৭ জানুয়ারি, ২০২৩ at ৯:০৫ পূর্বাহ্ণ

সিটি মেয়র এম রেজাউল করিম চৌধুরী বলেছেন, স্বপ্ন যদি না থাকে, তবে কোনো মানুষ কোনো কাজে সফল হতে পারে না। স্বপ্ন ছিল এপিকের তিনজন প্রকৌশলীর। ফলে তারা আজকে আবাসন শিল্পে গৌরবোজ্জ্বল ভূমিকা রাখতে সক্ষম হয়েছে। গতকাল রাতে নগরীর পাঁচ তরকা হোটেল রেডিসন ব্লু বে ভিউর মেজবান হলের বলরুমে এপিক প্রপার্টিজের ২০ বছর সেলিব্রেশন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

 

সিটি মেয়র আরও বলেন, এক সময় আমরা চিন্তা করতাম না, ছোট দেশ এতগুলো মানুষ কোথায় বসবাস করবে, গ্রামের মানুষ শহরে আসছে, জেলার মানুষ শহরে আসছে। এতগুলো মানুষের শহরে থাকার জন্য তো আবাসন নেই। আজকে আবাসন শিল্প এগিয়ে যাচ্ছে। আজকে ৩০ তলা বিল্ডিং হচ্ছে। মানুষ কি এগুলো কল্পনা করেছিল। কিন্তু আজকে তা বাস্তবে রূপ নিয়েছে। এই বিশাল কর্মযজ্ঞ এবং আবাসন শিল্পকে এগিয়ে নেয়ার ক্ষেত্রে এপিক কিন্তু বিরাট ভূমিকা রাখছে। যে ভূমিকা এই শিল্পকে আরো বেশি সমৃদ্ধ করেছে।

এপিক প্রপার্টিজের ব্যবস্থাপনা পরিচালক ইঞ্জিনিয়ার এসএম আবু সুফিয়ান বলেন, গ্রাহকের আস্থা ও সন্তুষ্টি অর্জনে সক্ষম হয়েছে এপিক প্রপার্টিজ লিমিটেড। অর্জন করেছে দেশ সেরা আবাসন নির্মাণ প্রতিষ্ঠানের সুখ্যাতি। ২০০৩ সালে তিনজন প্রকৌশলীর হাত ধরে পথচলা শুরু হয় এপিক প্রপার্টিজের।

প্রতিষ্ঠার পর থেকেই এপিক প্রতিষ্ঠানটি স্বপ্নের আবাসন নির্মাণে ঢাকা এবং চট্টগ্রামে এক এক করে ৬০ এর অধিক আবাসিক ফ্ল্যাট এবং বাণিজ্যিক স্পেসের প্রকল্প নির্মাণ করেছে। আমাদের প্রথম প্রকল্প ছিল এপিক সূচনা। সেই সূচনা দিয়ে শুরু করে আজকে এপিক আবাসন খাতে ঈর্ষনীয় সাফল্য অর্জন করেছে।

আবু সুফিয়ান বলেন, দেশ ও সামাজিক দায়বদ্ধতার জায়গায় এপিক পরিবার শুধু আবাসন নিমার্ণেই সীমাবদ্ধ না থেকে, মানুষের মৌলিক চাহিদা পূরণের লক্ষ্যেও কাজ করে যাচ্ছে। স্বাস্থ্য ও চিকিৎসা খাতে এপিক হেলথকেয়ারের ভূমিকা অপরিসীম। এপিক হেলথকেয়ার বিশ্ব স্বাস্থ্য সংস্থা স্বীকৃত ল্যাব গাইডলাইন অ্যাক্রিডিটেশনপ্রাপ্ত চট্টগ্রামের প্রথম ও একমাত্র সেবাপ্রদানকারী প্রতিষ্ঠান।

এছাড়া এপিক ডেইরী, এপিক এনার্জিসহ বিভিন্ন খাতে এপিক অবদান রেখে যাচ্ছে। বিগত ২০ বছরে এপিক তার অন্যান্য সহযোগী প্রতিষ্ঠান গুলো নিয়ে সুনামে সাথে কাজ করে চলছে। এর মধ্যে অন্যতম হচ্ছে এপিক রেডিমিঙ এন্ড কনক্রিট প্রাইভেট লিমিটেড, বিডকো এবং এপিক ইঞ্জিনিয়ার্স এন আর্কিটেক্টস। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন এপিক প্রপার্টিজের চেয়ারম্যান ইঞ্জিনিয়ার এসএম লোকমান কবির।

এছাড়া বক্তব্য রাখেন চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালেয়ের ভাইস চ্যান্সেলর অধ্যাপক ড. রফিকুল আলম ও এপিক প্রপার্টিজের পরিচালক ইঞ্জিনিয়ার মো. আনোয়ার হোসেন। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন একুশে পদকপ্রাপ্ত দৈনিক আজাদী সম্পাদক এম এ মালেক, পরিচালনা সম্পাদক ওয়াহিদ মালেক, চট্টগ্রামের সাবেক সিটি মেয়র আ জ ম নাছির উদ্দিন, চট্টগ্রাম চেম্বারের সভাপতি মাহবুবুল আলম প্রমুখ। অনুষ্ঠানে এপিকের বিভিন্ন প্রকল্পের ভিডিওচিত্র প্রদর্শন কর হয়।

পূর্ববর্তী নিবন্ধগ্রেপ্তার এড়াতে কখনো সবুজ, কখনো নারায়ণ
পরবর্তী নিবন্ধবাংলাদেশ-ভারত নিকটবর্তী এবং দায়িত্বশীল প্রতিবেশী : ভূমিমন্ত্রী