আবার ক্রাইস্টচার্চে ফিরেছে বাংলাদেশ

ক্রীড়া প্রতিবেদক | সোমবার , ২২ মার্চ, ২০২১ at ১০:৪৩ পূর্বাহ্ণ

দেশ গিয়ে প্রথমে পা রেখেছিল বাংলাদেশ দল নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চে। এরপর কুইন্সটাউন হয়ে ডুনেডিনে। সেখান থেকে আবার ক্রাইস্টচার্চে টাইগাররা। কারন সেখানেই হবে ওয়ানডে সিরিজের দ্বিতীয় ম্যাচটি। ব্যাটিং বিপর্যয়ের প্রথম ওয়ানডের পর দলের ভাবনা জুড়ে কেবল এখন রান আর রান। ডুনেডিনে ব্যাটিং ব্যর্থতায়ই হেরে গেছে দল। ১৩১ রানে গুটিয়ে গেলে ম্যাচ কার্যত ওখানেই শেষ হয়ে যায়। বাংলাদেশ দলের ভেতরে তাই এখন বড় রানের তাগিদ। ডুনেডিনের মতো এতটা ছোট নয় ক্রাইস্টচার্চের মাঠ। তাছাড়া এখানকার উইকেটও বেশ ব্যাটিং সহায়ক। তাই এখানে বাংলাদেশ দল চাইছে ইনিংসটা বড় করতে। বাংলাদেশ দলকে সিরিজে ফিরতে হলে এই ম্যাচে জয়ের কোন বিকল্প নাই। আর জিততে হলে রান করতে হবে বেশি। প্রথম ওয়ানডের পর অধিনায়ক তামিম ইকবাল এই কথা বলেছেন বারবার। দল ক্রাইস্টচার্চে পৌঁছার পর প্রথম ম্যাচে অভিষিক্ত অলরাউন্ডার মেহেদি হাসানের কণ্ঠেও ফুটে উঠল একই সুর।
তিনি বলেন এখানে অবশ্যই রান করতে হবে আমাদের। যদি ২৮০ বা ২৬০-২৭০ করা যায় তাহলে ওদের বিপক্ষে তা ডিফেন্ড করার মতো। ব্যাটসম্যান আমরা যারা আছি সবারই দায়িত্ব আছে একটি ভালো স্কোর দাঁড় করানোর। প্রথম ম্যাচের পর তামিম নিজেদের ভুল স্বীকার নিয়ে বলেছিলেন, ১৩০ রানে গুটিয়ে যাওয়ার মতো দল তারা নন।
মেহেদি এখানেও একমত অধিনায়কের সঙ্গে। আমাদের দল আসলে এরকম নয়। প্রথম ম্যাচটা একটা বাজে দিন ছিল। সে ম্যাচে কেউই ভালো করতে পারিনি। প্রথম ম্যাচের কথা আমরা ভুলে যাচ্ছি। পরের ম্যাচে মনোযোগ দিচ্ছি। আগের থেকে এবার ভালো হবে আশা করি। আমাদের টিম কম্বিনেশন ভালো আছে। দল হিসেবে খেলতে পারলে ভালো ফল হবে।

পূর্ববর্তী নিবন্ধএফডিইবি’র উদ্যোগে আন্তঃথানা ক্রিকেট টুর্নামেন্টের উদ্বোধন
পরবর্তী নিবন্ধচিটাগাং ক্লাবে ইন্ডিপেনডেন্টস টেনিস টুর্নামেন্ট সম্পন্ন