আবারো অগ্নি সন্ত্রাসের চেষ্টা হলে কঠোরভাবে প্রতিহত করা হবে

এম এ ওহাব স্মরণসভায় ইঞ্জিনিয়ার মোশাররফ

আজাদী প্রতিবেদন | রবিবার , ৩০ অক্টোবর, ২০২২ at ১০:৩৯ পূর্বাহ্ণ

আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও সাবেক মন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন এমপি বলেছেন, দীর্ঘ রাজনৈতিক জীবনে অনেক রাজনীতিবিদের সাথে মেশার সুযোগ হয়েছে এবং তাদের রাজনৈতিক কর্মকাণ্ড নিবিড়ভাবে প্রত্যক্ষ করেছি। কিন্তু সাধারণ মানুষের মন কিভাবে জয় করতে হয়, ত্যাগ এবং আদর্শের রাজনীতি কিভাবে করতে হয় তা শিখেছি মুষ্টিমেয় কয়েকজন নেতার কাছ থেকে। তাদের মধ্যে অন্যতম হচ্ছেন মরহুম এম এ ওহাব। ধরে নেয়া যায় উনি আমার একজন রাজনৈতিক শিক্ষক ছিলেন।

গতকাল শনিবার চট্টগ্রাম মহানগর, উত্তর ও দক্ষিণ জেলা আওয়ামী লীগ আয়োজিত মরহুম এম এ ওহাবের স্মরণসভা ও স্মারক গ্রন্থ উন্মোচন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। ইঞ্জিনিয়ার মোশাররফ বলেন, বর্তমান দ্রব্যমূল্য নিয়ে বিরোধী দল সরকারের বিরুদ্ধে অপপ্রচার চালাচ্ছে। কিন্তু ইউরোপ আমেরিকার বাজারের চেয়ে বাংলাদেশে তা অনেক কম। বিএনপির আন্দোলনের হুমকি প্রসঙ্গে তিনি বলেন, অতীতে অগ্নি ও বোমা সন্ত্রাস চালিয়ে বিএনপি-জামায়াত অনেক মানুষ হত্যা করেছিলো। পুনরায় সে ধরনের কোনো কর্মকাণ্ড চালানোর চেষ্টা করা হলে জনগণকে সাথে নিয়ে তা প্রতিহত করা হবে।

সভাপতির বক্তব্যে দক্ষিণ জেলা আওয়ামী লীগ সভাপতি মোছলেম উদ্দিন আহমেদ এমপি বলেন, এম এ ওহাবদের মতো মানবদরদী রাজনীতিবিদ আজকাল তেমন চোখে পড়ে না। উনাদের রাজনীতি ছিলো ত্যাগ আর আদর্শের আর এখনকার রাজনীতি হচ্ছে ভোগ বিলাসের। উত্তর জেলা আওয়ামী লীগ সভাপতি ও সাবেক জেলা পরিষদ চেয়ারম্যান এম এ সালাম বলেন, এম এ ওহাব ছিলেন একেবারে তৃণমূলের নেতা। তার বর্ণাঢ্য জীবন ছিল, কিন্তু তিনি রাজনীতিকে ব্রত হিসেবেই নিয়েছিলেন।

গতকাল শনিবার বিকেলে এলজিইডি মিলনায়তনে উত্তর জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক দেবাশীষ পালিতের সঞ্চালনায় অনুষ্ঠিত স্মরণসভায় অন্যদের মধ্যে বক্তব্য রাখেন দক্ষিণ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মফিজুর রহমান, উত্তর জেলার সাধারণ সম্পাদক শেখ মো. আতাউর রহমান, উত্তর জেলার সহ-সভাপতি অধ্যাপক মো মঈনুদ্দিন, এডভোকেট ফখরুদ্দিন চৌধুরী, মো. আবুল কালাম আজাদ, জেলা পরিষদ চেয়ারম্যান এটিএম পেয়ারুল ইসলাম, মহিউদ্দিন রাশেদ, আফতাব উদ্দিন চৌধুরী, আবুল কাশেম চিশতি, যুগ্ম সাধারণ সম্পাদক নুরুল আনোয়ার চৌধুরী বাহার, উত্তর দক্ষিণ মহানগর আওয়ামী লীগ সম্পাদকমণ্ডলীর সদস্য চৌধুরী হাসান মাহমুদ হাসনি, মহিউদ্দিন বাবলু, আলাউদ্দিন সাবেরী, এম এ হান্নান মঞ্জু, জাফর আহমেদ, আবদুল কাদের সুজন, বোরহান উদ্দিন মোহাম্মদ এমরান, নাজিম উদ্দিন তালুকদার, ইঞ্জিনিয়ার মেজবাহ উল আলম লাভলু, আবু তালেব, আ স ম ইয়াছিন মাহমুদ, কার্যনির্বাহী সদস্য ফোরকান উদ্দিন আহমেদ, ফেরদৌস হোসেন আরিফ, গোলাম রব্বানী, মহিউদ্দিন আহমেদ মঞ্জু, সেলিম উদ্দিন, আখতার হোসেন খান, বখতেয়ার সাঈদ ইরান, হাসিবুন সুহাদ চৌধুরী সাকিব, আখতার উদ্দিন মাহমুদ পারভেজ, মরহুমের সন্তান ডা. নুরুদ্দিন জাহেদ, উপজেলা চেয়ারম্যান এস এম রাশেদুল আলম প্রমুখ।

পূর্ববর্তী নিবন্ধদুই বাংলার হৃদয়বন্ধন মানে না কাঁটাতারের বেড়া
পরবর্তী নিবন্ধ৭৮৬