আফ্রিদি-আমিরদের নিয়ে তারকায় ঠাসা দল বাংলা টাইগার্স

ক্রীড়া প্রতিবেদক | শনিবার , ৯ অক্টোবর, ২০২১ at ৭:১১ পূর্বাহ্ণ

আবুধাবী টি-টেন ক্রিকেট লিগে তারকায় ঠাসা দল গড়েছে বাংলা টাইগার্স। চট্টগ্রামের দল বাংলা টাইগার্স এবারের আসরের জন্য দলে ভিড়িয়েছে শহীদ আফ্রিদি, মোহাম্মদ আমিরের মত তারকাকে। গত বৃহস্পতিবার অনুষ্ঠিত প্লেয়ার্স ড্রাফট থেকে পাকিস্তানি অলরাউন্ডার শহীদ আফ্রিদি, মোহাম্মদ আমিরকে দলে টেনেছে। বাংলাদেশিদের মধ্যে মোহাম্মদ সাইফউদ্দিনকে নিয়েছে বাংলা টাইগার্স। প্রথমবারের মতো টি-টেন লিগে খেলার সুযোগ পেলেন বাংলাদেশি অলরাউন্ডার মোহাম্মদ সাইফউদ্দিন। গত আসরে বাংলা টাইগার্সের হয়ে খেলেছিলেন দুই বাংলাদেশী আফিফ হোসেন ধ্রুব এবং মেহেদী হাসান। এবারে একজন দক্ষ অল রাউন্ডারকে দলভুক্ত করল বাংলা টাইগার্স।
এছাড়া আফগান ব্যাটসম্যান হযরতউল্লাহ জাজাই, অষ্ট্রেলিয়ান পেসার জেমস ফকনার, ইংলিশ অলরাউন্ডার বেনি হাওয়েল, অভিজ্ঞ ব্যাটসম্যান অ্যাডাম লিথ, লংকান তরুণ পেসার মাথিসা পাথিরানাকে দলে ভিড়িয়েছে বাংলা টাইগার্স ফ্র্যাঞ্চাইজি। এর আগে দক্ষিণ আপ্রিকান ব্যাটসম্যান ফাফ ডু প্লেসিসকে আসন্ন পঞ্চম আসরের জন্য বাংলা আইকন খেলোয়াড় এবং অধিনায়ক হিসাবে নির্বাচিত করেছে বাংলা টাইগার্স। এছাড়া গত মৌসুমে খেলা ইসুরু উদানা, আন্দ্রে ফ্লেচার, জনসন চার্লস, কায়েস আহমেদ ও চিরাগ সুরিকে দলে রেখেছে বাংলা টাইগার্স। পঞ্চম আসরের টি-টেন লিগ মাঠে গড়াবে আগামী ১৯শে নভেম্বর। আর পর্দা নামবে ৪ই ডিসেম্বর। বাংলা টাইগার্সের মালিক চট্টগ্রামের বিশিষ্ট ব্যবসায়ী এবং ক্রীড়া সংগঠক ইয়াছিন চৌধুরী জানান এবারের আসরে বেশ ভাল দল গঠন করেছে তারা। দলে তারকা ক্রিকেটার যেমন রয়েছে তেমনি রয়েছে তরুন এবং উদিয়মান ক্রিকেটারও। তাই এখন মাঠের লড়াইয়ে নিজেদের সেরাটা দিতে পারলেই আসবে সাফল্য।
আর সে সাফল্যের জন্য মুখিয়ে আছে তার দল। মরুর বুকে এরই মধ্যে নিজেদের সামর্থ্যের জানান দিয়েছে বাংলা টাইগার্স তাদের দক্ষতা দিয়ে। আরব রাজ্যে বাংলাদেশের ভাবমুর্তি উজ্জ্বল করেছে এই বাংলা টাইগার্স। এবারের আসরে তিনি আরো বড় সাফল্য চান।
বাংলা টাইগার্স দলঃ ফাফ ডু প্লেসিস (আইকন), শহীদ আফ্রিদি, হযরতউল্লাহ জাজাই, মোহাম্মদ সাইফউদ্দিন, মোহাম্মদ আমির, বেনি হাওয়েল, আন্দ্রে ফ্লেচার, জনসন চার্লস, ইসুরু উদানা, কায়েস আহমেদ, চিরাগ সুরি, জেমস ফকনার, অ্যাডাম লিথ, উইল জ্যাকস, উইল স্মেড, হাসান খালিদ ও সাবির রাও।

পূর্ববর্তী নিবন্ধপ্রিমিয়ার ভলিবল লীগে বাকলিয়া প্রথম বিভাগ লীগে কাস্টমস চ্যাম্পিয়ন
পরবর্তী নিবন্ধঢাকা গেল ব্রাইট ক্রিকেট একাডেমি দল