আফগানদের বিপক্ষে বাংলাদেশ ‘এ’ দলের সিরিজ পিছিয়ে গেল

স্পোর্টস ডেস্ক | সোমবার , ১৯ সেপ্টেম্বর, ২০২২ at ৫:২২ পূর্বাহ্ণ

আগামী মাসে বাংলাদেশ ‘এ’ দলের সংযুক্ত আরব আমিরাত সফরকে ঘিরে পরিকল্পনা ছিল অনেক। আফগানিস্তান ‘এ’ দলের বিপক্ষে এই সিরিজে দলের সঙ্গে থাকার কথা ছিল জাতীয় দলের কোচ রাসেল ডমিঙ্গোর। জাতীয় দলের বেশ কজন ক্রিকেটারের খেলার কথাও ছিল। কিন্তু আপাতত ভেস্তে গেল সব ভাবনা। সিরিজটিই এখন হচ্ছে না! অক্টোবরে সিরিজটি আয়োজন করতে অপরাগতা প্রকাশ করেছে আফগানিস্তান ক্রিকেট বোর্ড। পরবর্তী কোনো সময়ে সিরিজটি খেলতে চায় তারা।
বিসিবির প্রধান নির্বাহী নিজাম উদ্দিন চৌধুরি জানান,‘আমাদের কাছে আফগানিস্তান ক্রিকেট বোর্ডের একটা প্রস্তাব ছিল। অক্টোবরে আমাদের ‘এ’ দলের একটা প্রোগ্রাম করা ছিল। দুবাই বা আবু ধাবিতে হওয়ার কথা ছিল। কিন্তু অতি সমপ্রতি আফগানিস্তান ক্রিকেট বোর্ড আমাদের জানায় যে, তারা পুনর্নিধারণ করতে চাচ্ছে। তাই অক্টোবরে আমাদের ‘এ’ দলের সূচি অন্য সময়ে নিয়ে যেতে হবে। আমরা চেষ্টা করছি, এই সময়টা যেহেতু খালি থাকছে অন্য কোনো দেশ বা অন্য কারও সাথে এই সময়ে একটা লঙ্গার ভার্সন সিরিজ খেলা যায় কিনা।’ দীর্ঘ বিরতির পর গত মাসে ওয়েস্ট ইন্ডিজ সফর দিয়ে মাঠে ফেরে বাংলাদেশ ‘এ’ দল। আগামী নভেম্বর-ডিসেম্বরে ভারতের বিপক্ষে জাতীয় দলের সিরিজের আগে ‘এ’ দলের আমিরাত সফরকে মনে করা হচ্ছিল প্রস্তুতির বড় সুযোগ। জাতীয় দলের বেশ কজন ক্রিকেটার তাকিয়ে ছিলেন এই সিরিজের দিকে। এখন আর তা হচ্ছে না।
আফগানিস্তান কেন আগের পরিকল্পনা থেকে পিছুটান দিল, তা খোলাসা করতে পারেননি বিসিবির প্রধান নির্বাহী।‘একেক বোর্ডের বিভিন্ন অভ্যন্তরীণ ব্যাপার থাকে। সবচেয়ে গুরুত্বপূর্ণ ব্যাপার হচ্ছে, আফগানিস্তান বোর্ড তাদের সিরিজ দেশের বাইরে আয়োজন করে, তাদের নানারকম লজিস্টিক্যাল সাপোর্টের সমস্যা থাকতেই পারে। এটা ঠিক কী কারণে, আমরা বলতে পারব না। তবে তারা জানিয়েছে, তারা এটা পরে করতে চায়।’

পূর্ববর্তী নিবন্ধদুবাইয়ের অনুশীলনে থাকছেন না সাকিব
পরবর্তী নিবন্ধশেখ রাসেল অনূর্ধ্ব-১২ ক্রিকেট টুর্নামেন্ট ২০ দিনেও পুরস্কার পায়নি ক্রিকেটাররা