আপনি আসবেন, এক কাপ চা খেয়ে যাবেন

ফটিকছড়ির চা শ্রমিক লাকীর আকুতি শুনলেন প্রধানমন্ত্রী ।। তার চোখের চিকিৎসার নির্দেশও দিলেন

ফটিকছড়ি প্রতিনিধি | রবিবার , ৪ সেপ্টেম্বর, ২০২২ at ৬:০০ পূর্বাহ্ণ

আমার মা-বাবা নেই। বিয়ে হয়নি। আমি এক চোখে দেখি না। তবুও রোদে পুড়ে, বৃষ্টিতে ভিজে কাজ করি চা বাগানে। মাননীয় প্রধানমন্ত্রী, আপনি আমার মায়ের মতো। আপনার বাবা আমাদের নাগরিকত্ব দিয়েছেন। আপনি আমাদের ঘর দেবেন। আপনি এসে আমাদের দেখে যাবেন আর এক কাপ চা খেয়ে যাবেন।
ফটিকছড়ির কর্ণফুলী চা বাগানের চা শ্রমিক লাকী নারায়ণ এভাবে নিজের কথা বললেন প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে। গতকাল বিকালে ভিডিও কনফারেন্সের মাধ্যমে চার জেলা থেকে চা শ্রমিকরা কথা বলেন প্রধানমন্ত্রীর সঙ্গে। চট্টগ্রামে ভেন্যু নির্ধারণ করা হয় ফটিকছড়ির কর্ণফুলী চা বাগানের মেডিকেল মাঠে। লাকীর আকুতি শুনে প্রধানমন্ত্রী সাথে সাথে তার চোখের চিকিৎসার সিভিল সার্জনসহ সংশ্লিষ্টদের নির্দেশ দেন।
আরেক চা শ্রমিকের কন্যা মুনমুন ঘোষ বলেন, মাননীয় প্রধানমন্ত্রী, আমি চা শ্রমিকের কন্যা। আমি কুতুবছড়ি চা বাগান স্কুলের সহকারী শিক্ষিকা। আমি ডিগ্রি দ্বিতীয় বর্ষে লেখাপড়াও করি। আমি একবিংশ শতাব্দীতে পরিবর্তিত বাংলাদেশে আপনার নেতৃত্বে কাজ করতে চাই। ১২০ টাকা থেকে ১৭০ টাকা মজুরি বৃদ্ধি করায় আপনার প্রতি চা শ্রমিকের পক্ষ থেকে কৃতজ্ঞতা। কর্ণফুলী চা বাগানে আমাদের হাতে তৈরি চা পাতায় এক কাপ চা ৩য় কলাম
পানের দাওয়াত আপনাকে।
গতকাল বিকাল ৪টা ২৫ মিনিটে শুরু হওয়া ভিডিও কনফারেন্সে ৫টা ৪০ মিনিটে চট্টগ্রামের জেলা প্রশাসক মোহাম্মদ মমিনুর রহমানের সঞ্চালনায় ফটিকছড়ির ১৮টি চা বাগানসহ চট্টগ্রামের চা বাগানগুলোর শ্রমিকদের কথা শোনেন প্রধানমন্ত্রী।
এতে উপস্থিত ছিলেন চট্টগ্রাম বিভাগীয় কমিশনার আশরাফ উদ্দিন, ডিআইজি আনোয়ার হোসেন, পুলিশ সুপার রশিদুল হক, সিভিল সার্জন ডা. মোহাম্মদ ইলিয়াছ চৌধুরী, ফটিকছড়ির সংসদ সদস্য সৈয়দ নজিবুল বশর মাইজভান্ডারী, সংরক্ষিত আসনের সংসদ সদস্য খাদিতুল আনোয়ার সানি, ফটিকছড়ির ইউএনও সাব্বির রহমান সানি, চট্টগ্রাম চা বোর্ডের সচিব রুহুল আমিন, ফটিকছড়ি উপজেলা চেয়ারম্যান হোসাইন মো. আবু তৈয়ব, উপজেলা আওয়ামী লীগের সভাপতি গোলাম রহমান ও সাধারণ সম্পাদক নাজিম উদ্দিন মুহুরী। পরে চা বাগানের শিশু শিল্পীরা নৃত্য পরিবেশন করে দেখায় প্রুধানমন্ত্রীকে।

পূর্ববর্তী নিবন্ধমিয়ানমারের একটা নাগরিককেও বাংলাদেশে ঢুকতে দেবো না : পররাষ্ট্রমন্ত্রী
পরবর্তী নিবন্ধচা শ্রমিকদের ঘর দেওয়ার ঘোষণা প্রধানমন্ত্রীর