আন্দোলন থেকে না সরলে হত্যার পর লাশ গুম করার হুমকি

সমন্বয়কারীর বাবাকে ছাত্রলীগ কর্মীর ফোন

চবি প্রতিনিধি | মঙ্গলবার , ৯ জুলাই, ২০২৪ at ৭:৫৭ পূর্বাহ্ণ

কোটা সংস্কার আন্দোলনে অংশ নেওয়া চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) নাট্যকলা বিভাগের তালাত মাহমুদ রাফি নামে এক শিক্ষার্থীকে হত্যার হুমকি দেওয়ার অভিযোগ উঠেছে।

হুমকি দেওয়া হৃদয় আহমেদ রিজভীও চবি নাট্যকলা বিভাগের ২০১৯২০ সেশনের শিক্ষার্থী ও বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের বগিভিত্তিক চুজ ফ্রেন্ডস উইথ কেয়ার (সিএফসি) গ্রুপের কর্মী। তালাত মাহমুদ রাফি আজাদীকে জানান, আন্দোলনে সমন্বয়ক হিসেবে কাজ করার কারণে কিছু প্রতিবন্ধকতার সম্মুখীন হচ্ছেন তারা। গত রোববার রাত সাড়ে ১০টায় তার বাবার কাছে ফোন দিয়ে এক ব্যক্তি নাম প্রকাশ না করে তাকে হত্যার হুমকি দেয়। আন্দোলন থেকে সরে না আসলে তাকে হত্যার পর লাশ গুম করে ফেলা বা অ্যাম্বুল্যান্সে করে লাশ পাঠানোর হুমকি দেয় তার পরিবারকে।

তালাত মাহমুদ রাফি বলেন, এই মুহূর্তে আমি নিরাপত্তার অভাবে ভুগছি। জানতে পেরেছি, হুমকি দেওয়া ব্যক্তি চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী।

গতকাল সোমবার সন্ধা সাতটায় রাফি আজাদীকে বলেন, এ ঘটনায় আমি এখনো সাধারণ ডায়েরি (জিডি) করিনি। তবে আমার পরিবার নরসিংদীতে এবং আমি এখানে ডায়েরি করার ইচ্ছা আছে। এছাড়া সোমবার আমি বিশ্ববিদ্যালয়ের প্রক্টর বরাবর একটি লিখিত অভিযোগ দিয়েছি এ ব্যাপারে।

খোঁজ নিয়ে জানা যায়, হুমকিদাতা চবি ছাত্রলীগের বগিভিত্তিক সিএফসি গ্রুপের কর্মী। বিশ্ববিদ্যালয়ে এই গ্রুপের কর্মীরা শাহ আমানত হলে থাকেন। হৃদয় এই হলে ৩১৩ নম্বর কক্ষে থাকেন বলে জানা গেছে।

হুমকির বিষয়ে জানতে হৃদয়ের সাথে ফোনে যোগাযোগের চেষ্টা করে সাড়া পাওয়া যায়নি। সিএফসি গ্রুপের নেতা ও চবি ছাত্রলীগের বিলুপ্ত কমিটির সহসভাপতি মির্জা খবির সাদাফ বলেন, এই নামে কাউকে আমি চিনি না। তার সঙ্গে ছাত্রলীগের নাম জড়াবেন না। তবে এই গ্রুপের একাধিকজন হৃদয় সিএফসির কর্মী বলে নিশ্চিত করেছে।

এ ব্যাপারে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর প্রফেসর ড. মোহাম্মদ অহিদুল আলম বলেন, লিখিত অভিযোগ পেয়েছি। ওই শিক্ষার্থীকে থানায় সাধারণ ডায়েরি করতে বলা হয়েছে। এ বিষয়ে আমরা প্রয়োজনীয় ব্যবস্থা নেব।

পূর্ববর্তী নিবন্ধনগরের স্কুল-কলেজের শিক্ষার্থীদের মাঝে ৫ লাখ চারা বিতরণ করবে চসিক
পরবর্তী নিবন্ধবেইজিংয়ে প্রধানমন্ত্রীকে লাল গালিচা সংবর্ধনা