আন্দোলনে ব্যর্থ বিএনপি সামপ্রদায়িক হামলা শুরু করেছে : কাদের

| বৃহস্পতিবার , ২৮ অক্টোবর, ২০২১ at ১০:৫৩ পূর্বাহ্ণ

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, আন্দোলনে, নির্বাচনে ব্যর্থ বিএনপি সামপ্রদায়িক হামলা শুরু করেছে। তিনি বলেন, নির্বাচন সামনে রেখে আন্দোলনে ব্যর্থ হয়ে সামপ্রদায়িক সহিংসতা ছড়ানোর চেষ্টা করা হচ্ছে। তারা (বিএনপি) আবারও আগুন-সন্ত্রাসের পরিকল্পনা করছে। এই চক্রের প্রধান পৃষ্ঠপোষক বিএনপি। ওবায়দুল কাদের গতকাল বুধবার রাজধানীর প্যান প্যাসিফিক সোনারগাঁ হোটেলের বলরুমে ‘করোনাকালীন শিল্প ও বাণিজ্য উন্নয়নে শেখ হাসিনা’র ভূমিকা’ শীর্ষক আলোচনা সভায় এ কথা বলেন। আওয়ামী লীগের শিল্প ও বাণিজ্য বিষয়ক উপ-কমিটির উদ্যোগে এই আলোচনা সভার আয়োজন করা হয়। খবর বাসসের।
আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, ১৩ বছর আওয়ামী লীগ ক্ষমতায়। গত ১২ বছর দুর্গাপূজায় কোনো সামপ্রদায়িক হামলা হলো না, অথচ এই ১৩ বছরে এসে হামলা হলো। আগামী নির্বাচনকে সামনে রেখে সামপ্রদায়িক হামলা করা হয়েছে। আন্দোলনে, নির্বাচনে ব্যর্থ হয়ে তারা সামপ্রদায়িক হামলা শুরু করেছে।
পূজামণ্ডপে, হিন্দুদের বাড়ি-ঘরে যারা হামলা চালিয়েছে তাদের বিরুদ্ধে প্রধানমন্ত্রী শেখ হাসিনার অবস্থান কঠোর জানিয়ে ওবায়দুল কাদের বলেন, বিএনপি এই সামপ্রদায়িক অপশক্তির নির্ভরযোগ্য পৃষ্ঠপোষক। তারা আবারও পেট্রোল বোমা সন্ত্রাসের ষড়যন্ত্র করছে। বিএনপি এদের ছাতা দিয়ে যাচ্ছে। যারা পূজামন্ডপে হামলা করেছে, হিন্দুদের বাড়ি-ঘরে হামলা করেছে প্রধানমন্ত্রী শেখ হাসিনা এদের ব্যাপারে কঠোর অবস্থানে। এদের বিচার হবেই, দৃষ্টান্তমূলক শাস্তি দেওয়া হবে, কোনো ছাড় দেয়া হবেনা।
ব্যবসায়ীদের উদ্দেশে ওবায়দুল কাদের বলেন, ব্যবসায়ীদের রাজনীতি করা আমি দোষের মনে করি না। কিন্তু রাজনীতি দিয়ে ব্যবসা কেন? রাজনীতিকে ব্যবসার হাতিয়ার হিসেবে ব্যবহার করাকে আমি ঘৃণা করি। রাজনীতিকে ব্যবসায় ব্যবহার করলে রাজনীতি থাকে না, ব্যবসাও থাকে না। আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদ সদস্য এবং শিল্প ও বাণিজ্য বিষয়ক উপ-কমিটির চেয়ারম্যান কাজী আকরাম উদ্দীন আহমদের সভাপতিত্বে আলোচনা সভায় শিল্প মন্ত্রী অ্যাডভোকেট নূরুল মজিদ মাহমুদ হুমায়ূন এমপি, বাণিজ্য মন্ত্রী টিপু মুনশি এমপি, এফবিসিসিআই-এর সভাপতি মো. জসীম উদ্দিন, ডি-৮ সিসিআই-এর সভাপতি ও এফবিসিসিআই-এর সাবেক সভাপতি শেখ ফজলে ফাহিম প্রমুখ বক্তব্য রাখেন। সূচনা বক্তব্য দেন, আওয়ামী লীগের শিল্প ও বাণিজ্য উপ-কমিটির সদস্য সচিব সিদ্দিকুর রহমান।

পূর্ববর্তী নিবন্ধসামপ্রদায়িক সহিংসতার মামলায় বিএনপি নেতাদের জড়ানো হচ্ছে : ফখরুল
পরবর্তী নিবন্ধসম্ভাব্য প্রার্থীদের বায়োডাটা জমা নিচ্ছে দক্ষিণ জেলা আওয়ামী লীগ