আন্দোলনের নামে নাশকতা রুখতে নেতা-কর্মীদের রাজপথে থাকতে হবে

ওয়ার্ড ও ইউনিট নেতাদের সাথে মতবিনিময়ে নাছির

| রবিবার , ৮ অক্টোবর, ২০২৩ at ৫:৫৮ পূর্বাহ্ণ

চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন বলেছেন, গণতন্ত্রের মূল্যবোধ সুরক্ষায় যেকোন দলে সুষ্ঠু ধারার রাজনৈতিক চর্চা গণতন্ত্রের ভিত্তিকে সুদৃঢ় করে। কিন্তু অযৌক্তিক ও ইস্যুবিহীন আন্দোলনের নামে নাশকতা ও অরাজকতার মাধ্যমে রাজনীতির স্থিতিশীলতা ক্ষুণ্ন হলে এবং জনগণের জানমালের নিরাপত্তা বিঘ্নিত হলে সেই ক্ষেত্রে আমাদেরকে অবশ্যই রাজপথে থাকতে হবে এবং নির্বাচন বানচাল করার পরিকল্পিত নীলনকশা যাতে বাস্তবায়ন হতে না পারে সেজন্য জনগণকে সাথে নিয়ে থানা, ওয়ার্ড, ইউনিট ও মহল্লা স্তরে সতর্ক অবস্থান নিতে হবে।

তিনি গতকাল শনিবার বিকেলে দারুল ফজল মার্কেটস্থ দলীয় কার্যালয়ে ২৩, ২৪, ২৫, ২৬, ২৭, ২৮, ২৯, ৩৬ এবং ৪৪ নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতিসাধারণ সম্পাদকদের সাথে এক মতবিনিময় অনুষ্ঠানে সভাপতির বক্তব্যে একথা বলেন। আগামী দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন পর্যন্ত থানা ওয়ার্ড ও ইউনিট কমিটির তৃণমূল স্তরের নেতাকর্মীদের নাশকতা ও নৈরাজ্য বিরোধী অপকর্ম মোকাবেলায় রাজপথে থাকার যে নির্দেশনা দেওয়া হয়েছে সেই অনুযায়ী কর্মপন্থা গ্রহণের আহ্বান জানান নাছির।

তিনি বলেন, স্বাধীনতা বিরোধী জামাতইসলামী নির্বাচন কমিশন কর্তৃক নিবন্ধিত না হওয়ায় তাদের প্রকাশ্য রাজনীতির সুযোগ নেই। তাই তারা বিএনপির রাজনৈতিক কর্মসূচিতে অংশগ্রহণ করে নাশকতামূলক কার্যকলাপ চালানোর একটি গোপন পরিকল্পনা বাস্তবায়ন করতে চায়। এই অপশক্তির বিশ্বস্ত লোকজন বিভিন্ন পাড়ায়, মহল্লায় অনুপ্রবেশ করে জনগণের মধ্যে বিভ্রান্তি ছড়াচ্ছে। তাই কোনো এলাকায় সন্দেহভাজন অপরিচিত কাউকে দেখলে তাকে চিহ্নিত করে আইনের হাতে সোপর্দ করার জন্য দলীয় তৃণমূল স্তরের নেতাকর্মীদের প্রতি নিদের্শনা প্রদান করেন সাবেক সিটি মেয়র।

সভায় উপস্থিত ছিলেন মহানগর আওয়ামী লীগের সহসভাপতি আলতাফ হোসেন চৌধুরী বাচ্চু, সাংগঠনিক সম্পাদক চৌধুরী হাসান মাহমুদ হাসনী, শফিকুল ইসলাম ফারুক, এড. শেখ ইফতেখার সাইমুল চৌধুরী, চন্দন ধর, মসিউর রহমান চৌধুরী, হাজী মো. হোসেন, হাজী দোস্ত মোহাম্মদ, থানা আওয়ামী লীগের ফয়েজ আহমদ, মো. ইলিয়াছ, আবু তাহের, সুলতান আহমদ, রেজাউল করিম কায়সার, ওয়ার্ড আওয়ামী লীগের ইদ্রিস কাজেমী, মোহাম্মদ মহসিন প্রমুখ।

আজ রোববার বিকাল ৩টায় অক্সিজেন চত্বরে ১, , , , ৪২ ও ৪৩ নং ওয়ার্ডের সমন্বয়ে শান্তি ও উন্নয়ন সমাবেশ অনুষ্ঠিত হবে। এতে চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সকল কর্মকর্তা, থানা, ওয়ার্ড, ইউনিট আওয়ামী লীগ সহ সহযোগী সংগঠনের সকলস্তরের নেতাকর্মীদের যথা সময়ে উপস্থিত থাকার জন্য মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আ জ ম নাছির উদ্দীন সংশ্লিষ্ট সকলের প্রতি আহ্বান জানিয়েছেন। প্রেস বিজ্ঞপ্তি।

পূর্ববর্তী নিবন্ধপোশাক শিল্পের কার্যক্রম সহজীকরণে নেয়া হবে পদক্ষেপ
পরবর্তী নিবন্ধফারুকী-তিশার এক ঝলক