আনোয়ারায় মসজিদের সাবেক ইমামের রহস্যজনক মৃত্যু

পরিবারের অভিযোগ ডেকে নিয়ে হত্যা

আনোয়ারা প্রতিনিধি | শুক্রবার , ২৩ সেপ্টেম্বর, ২০২২ at ৪:২৪ পূর্বাহ্ণ

আনোয়ারায় এক মসজিদের সাবেক ইমামের রহস্যজনক মৃত্যু হয়েছে। গত বুধবার রাত ১ টায় উপজেলার রায়পুর ইউনিয়নের ৮ নং ওয়ার্ডের জাফর ইকবালের বাড়িতে এ ঘটনা ঘটে। মো. ইলিয়াছ (৩২) নামে ওই ইমাম বাঁশখালীর গন্ডামারা এলাকার আব্দুল আলিমের পুত্র। তিনি আনোয়ারায় রায়পুর ইউনিয়নের বাইগ্গের বাড়ি মসজিদের সাবেক ইমাম। স্থানীয় এক নারীর সাথে পরকীয়া সম্পর্ক থাকায় ইতোপূর্বে তাকে চাকুরিচ্যুত করা হয়।
জানা গেছে, গত বুধবার রাতে ওই নারীর সাথে দেখা করতে আসেন ইলিয়াছ। কিন্তু দেখা করতে না পেরে বিষপানে আত্মহত্যা করেন। তবে ইলিয়াছের পরিবারের দাবি, তাকে বাড়িতে ডেকে নিয়ে বিষ খাইয়ে পরিকল্পিতভাবে হত্যা করা হয়েছে। এ ঘটনায় পুলিশ ওই নারী ও তার ভাইকে জিজ্ঞাসাবাদের জন্য থানায় নিয়েছে।
স্থানীয় ও আনোয়ারা থানা সূত্রে জানা যায়, মো. ইলিয়াছ কয়েক বছর রায়পুর ইউনিয়নের ৮ নং ওয়ার্ডের বাইগ্গের বাড়ি মসজিদে ইমামতি করতেন। একই এলাকায় এক বাড়িতে টিউশন করার সুবাদে তার সাথে তিন সন্তানের জননী ওই নারীর প্রেমের সম্পর্ক গড়ে উঠে। ঘটনা জানাজানি হলে ৯ মাস আগে কয়েক দফা গ্রাম্য সালিশী বৈঠক হয়। পরে ওই নারীকে তার স্বামী তালাক দেন। আর নৈতিক স্খলনের জন্য ইলিয়াছকে মসজিদের ইমামতির দায়িত্ব থেকে অব্যাহতি দেয়া হয়। এর পরও ওই নারীর সাথে তার যোগাযোগ ছিল। গত বুধবার বিষ খাওয়ার আগে ইলিয়াছ ওই নারীর সাথে যোগাযোগ করতে তার বাড়িতে আসেন। কিন্তু দেখা করতে না পেরে ক্ষিপ্ত ইলিয়াছ বিষপান করলে এলাকার লোকজন তাকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে গেলে তার মৃত্যু হয়। ওই নারীর মাও এ ভাবেই ঘটনার বর্ণনা করেন।
তবে ইলিয়াছের পরিবারের দাবি ভিন্ন। তারা ইলিয়াছকে বাড়িতে ডেকে নিয়ে ওই নারীর পরিবার পরিকল্পিতভাবে হত্যা করেছে বলে জানায়।
আনোয়ারা থানার অফিসার ইনচার্জ (ওসি) মির্জা মো. হাছান বলেন, রায়পুর ইউনিয়নে বাঁশখালীর গন্ডামারার ইলিয়াছ নামে এক ইমামের মৃত্যুর ঘটনায় পুলিশ তার প্রেমিকা ও তার ভাইকে জিজ্ঞাসাবাদের জন্য থানায় নিয়ে আসে। নিহতের লাশ ময়নাতদন্তের জন্য মর্গে প্রেরণ করা হয়েছে। সঠিক তদন্তের মাধ্যমে পরবর্তী আইনি পদক্ষেপ নেয়া হবে।

পূর্ববর্তী নিবন্ধজানুয়ারির মধ্যে ভূমি উন্নয়ন কর ব্যবস্থা হবে শতভাগ ডিজিটাল
পরবর্তী নিবন্ধমূল ফটকে তালা দিলেই শাস্তিমূলক ব্যবস্থা