আনোয়ারায় দুই শ্রমিকের মৃত্যু আহত ৩

অফিসে না জানিয়ে বিদ্যুৎ সংযোগের চেষ্টা

আনোয়ারা প্রতিনিধি | শুক্রবার , ২৫ ডিসেম্বর, ২০২০ at ৬:০৭ পূর্বাহ্ণ

আনোয়ারার রায়পুর ইউনিয়নে গতকাল বৃহস্পতিবার দুপুরে বিদ্যুৎ সংযোগ দিতে গিয়ে দুই শ্রমিকের মৃত্যু হয়েছে। এসময় আহত হয়েছেন আরো ৩ জন। আহতদের আনোয়ারা স্বাস্থ্য কমপ্লেঙে নেওয়া হলে ১ জনকে আশংকাজনক অবস্থায় চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়েছে। হতাহতরা নির্বাহী প্রকৌশলীর অধীনস্ত ঠিকাদারী প্রতিষ্ঠানের কর্মচারী বলে জানায় আনোয়ারা পল্লী বিদ্যুৎ সমিতি।
আনোয়ারা পল্লী বিদ্যুৎ অফিস সূত্রে জানায়, বিদ্যুতের নির্বাহী প্রকৌশলীর অধীনে ঠিকাদারী প্রতিষ্ঠানের মাধ্যমে উপজেলার বিভিন্ন এলাকায় বিদ্যুৎ সংযোগের কাজ চলছে। বৃহস্পতিবার আনোয়ারা পল্লী বিদ্যুৎ কর্তৃপক্ষকে না জানিয়ে রায়পুর ইউনিয়নের চুন্নাপাড়া এলাকায় বৈদ্যুতিক খুঁটিতে তার সংযোজন করতে গেলে এক খুঁটি থেকে অন্য খুঁটি সংযোগ দেওয়ার সময় এই দুর্ঘটনা ঘটে। এতে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে ঘটনাস্থলে ঠাকুরগাঁও এলাকার মোমিনুল (৩০) ও একই এলাকার সবুজের (২০) মৃত্যু ঘটে। এসময়ে গুরুতর আহত অবস্থায় একই এলাকার আমিন (৩০), মেহেদী (৩০) ও ফেরদৌস আলীকে আনোয়ারা উপজেলা স্বাস্থ্য কমপ্লেঙে নিয়ে যাওয়া হয়। তাদের মধ্যে মেহেদীর অবস্থা আশংকাজনক হওয়ায় তাকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়েছে।
আনোয়ারা পল্লী বিদ্যুৎ সমিতি ব্যবস্থাপনা পরিচালক বেলায়েত হোসেন জানান, কর্তৃপক্ষকে না জানিয়ে চুন্নাপাড়ায় কাজ করতে গেলে এই দুর্ঘটনা ঘটে। আনোয়ারা উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. আবু জাহিদ মুহাম্মদ সাইফুদ্দিন বলেন, বৃহস্পতিবার দুপুর সাড়ে ১২টার দিকে বিদ্যুৎস্পৃষ্ট ৫ জনকে হাসপাতালে নিয়ে আনা হয়েছে। এসময় দুজন মৃত অবস্থায় ছিলেন। বাকি ৩ জনের মধ্যে দুইজনকে হাসাপাতালে ভর্তি এবং ১ জনকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়েছে।

পূর্ববর্তী নিবন্ধ৩০০ টাকার সুবিধা সব বিদেশগামীর জন্য নয়
পরবর্তী নিবন্ধনতুন সাজে লালদীঘি মাঠ