আনোয়ার পাশাকে চট্টগ্রাম চেম্বারের প্রশাসক নিয়োগ

১২০ দিনের মধ্যে নির্বাচন করে দায়িত্ব বুঝিয়ে দিতে হবে

আজাদী প্রতিবেদন | মঙ্গলবার , ১০ সেপ্টেম্বর, ২০২৪ at ৬:১৩ পূর্বাহ্ণ

শতবর্ষী বাণিজ্য সংগঠন চট্টগ্রাম চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রিতে প্রশাসক নিয়োগ দেওয়া হয়েছে। গতকাল (সোমবার) বাণিজ্য মন্ত্রণালয়ের এক আদেশে চট্টগ্রামের অতিরিক্ত বিভাগীয় কমিশনার (সার্বিক) মুহাম্মদ আনোয়ার পাশাকে চেম্বারের প্রশাসক নিয়োগ করা হয়। আনোয়ার পাশা গতকালই দায়িত্ব গ্রহণ করে মন্ত্রণালয়কে অবহিত করেছেন বলে চট্টগ্রাম চেম্বারের এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।

চট্টগ্রাম চেম্বারে পরিবারতন্ত্র কায়েমের অভিযোগে সরকার পতনের পর থেকে ব্যবসায়ীরা আন্দোলন করে আসছিলেন। ব্যবসায়ীদের প্রতিবাদ এবং দাবির মুখে চট্টগ্রাম চেম্বারের সভাপতি ওমর হাজ্জাজসহ ২৪ পরিচালক পদত্যাগ করেন। পদত্যাগ করার পর গত ২ সেপ্টেম্বর চেম্বারের সাবেক সভাপতি প্রশাসক নিয়োগের জন্য বাণিজ্য মন্ত্রনালয়ের ডিটিও বরাবরে অনুরোধ জানিয়েছিলেন।

গতকাল চট্টগ্রামের অতিরিক্ত বিভাগীয় কমিশনারকে প্রশাসক নিয়োগ করে মন্ত্রণালয় থেকে প্রজ্ঞাপন জারি করা হয়। উক্ত আদেশে নবনিযুক্ত প্রশাসককে আগামী ১২০ দিনের মধ্যে নির্বাচন করে নতুন কমিটির কাছে দায়িত্ব বুঝিয়ে দিতে বলা হয়েছে।

প্রসঙ্গত, সাবেক সংসদ সদস্য এম এ লতিফের ছেলে ওমর হাজ্জাজের নেতৃত্বাধীন ২৪ সদস্যের পর্ষদ ২০২৩ সালের ৬ অগাস্ট চেম্বারের প্রেসিডিয়াম এবং বোর্ডের দায়িত্ব নিয়েছিলেন।

পূর্ববর্তী নিবন্ধসড়কে শৃঙ্খলা ফেরাতে মাঠে নামছেন বিআরটিএ কর্মকর্তারা
পরবর্তী নিবন্ধডেঙ্গুতে দেশে একজনের মৃত্যু, হাসপাতালে ভর্তি ৬১৫