আনোয়ারায় হাতির আক্রমণে বৃদ্ধের মৃত্যু

আনোয়ারা প্রতিনিধি | মঙ্গলবার , ২৪ সেপ্টেম্বর, ২০২৪ at ৮:৫৩ পূর্বাহ্ণ

আনোয়ারায় হাতির আক্রমণে মো. দুলাল প্রকাশ কাশেম (৬০) নামের এক দিনমজুরের মৃত্যু হয়েছে। গতকাল সোমবার রাত সাড়ে ৮টায় বৈরাগ ইউনিয়নের দেয়ান বাজার আশ্রায়ন প্রকল্পে হাতির হামলা শিকার তিনি।

ঘটনার পর গুরুতর আহত মো. দুলালকে উদ্ধার করে পরিবারের সদস্যরা চমেক হাসপাতালের জরুরি বিভাগে নিলে তিনি মারা যান। এতে তার পরিবারের শোকের ছায়া নেমে আসে। নিহত কাশেম স্থানীয় বৈরাগ ইউনিয়নের শাহ বাড়ির বাসিন্দা হলেও তিনি আশ্রায়ণ প্রকল্পে পরিবার নিয়ে থাকতেন। সংসারে স্ত্রী ছাড়াও তাঁর দুই পুত্র ও তিন কন্যা সন্তান রয়েছে বলে জানা গেছে।

স্থানীয় প্রত্যক্ষদর্শী (সার্ভেয়ার) মোহাম্মদ মঈন উদ্দিন বলেন, হাতির আক্রমণে নিহত বৃদ্ধের পেটের নাড়িভুড়ি বের হয়ে গেছে। প্রতিদিন কোথাও না কোথাও স্থানীয় হাতিগুলোর হামলার শিকার হয়ে নিহত ও আহত হচ্ছে। কিন্তু বন বিভাগ বা প্রশাসন হাতির হামলা থেকে স্থানীয়দের রক্ষায় কোন পদক্ষেপ নিচ্ছে না। যার কারনে এলাকার মানুষের মাঝে দীর্ঘদিন ধরে ক্ষোভ বিরাজ করছে।

বৈরাগ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নোয়াব আলী জানায়, গতকাল রাত সাড়ে ৮ টায় দেয়ান বাজার আশ্রায়ন প্রকল্পে একদল বন্যহাতি আক্রমন করে আশ্রায়ন প্রকল্পেরর বাসিন্দা দিন মজুর বৃদ্ধা মো.দুলাল কে আক্রমন করে মারাত্মক ভাবে জখম করার পর আশংকা জনক অবস্থায় তাঁকে হাসপাতালে নিয়ে গেলে সেখানে তাঁর মৃত্যু হয়।

পূর্ববর্তী নিবন্ধবিশ্ব নদী দিবস উপলক্ষে সেমিনার
পরবর্তী নিবন্ধমাসিক বেতন ও ভর্তি ফি কমাতে হাজেরা তজু কলেজে বিক্ষোভ