আনোয়ারায় শিক্ষার্থীর আত্মহত্যা, নানা গুঞ্জন

আনোয়ারা প্রতিনিধি | রবিবার , ৭ জুলাই, ২০২৪ at ৮:৪৯ পূর্বাহ্ণ

আনোয়ারায় শাহনাজ আক্তার মিতু (১৬) নামের এক শিক্ষার্থী বিষ পানে আত্মহত্যার ঘটনা ঘটেছে করেছে। গত বৃহস্পতিবার দুপুরে উপজেলার পরৈকোড়া ইউনিয়নে কৈখাইন গ্রামে ঘটনা ঘটে। ঐ দিন রাত ২ টায় চমেক হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। এরপর ময়না তদন্ত শেষে গতকাল শনিবার দুপুর ৩টার সময় পারিবারিক কবরস্থানে দাফন করা হয়।

নিহত শিক্ষার্থী পরৈকোড়া নয়নতারা উচ্চ বিদ্যালয়ের ১০ম শ্রেণীর বিজ্ঞান বিভাগের ছাত্রী। তার মৃত্যু নিয়ে এলাকায় নানা গুঞ্জন দেখা দিয়েছে। জানাযায়, নিহত শাহনাজ আক্তার মিতু (১৬) উপজেলার পরৈকোড়া ইউনিয়নের কৈখাইন ইউনিয়নের মৃত জাহাঙ্গীর আলমের কন্যা দুই বছর আগে বাবা মারা যাওয়ার পর সংসারের হাল ধরতে সে গ্রামে একটি ফার্মেসি করে পরিবার চালাত এবং নিজে পড়ালেখার খরচ বহন করতো। পরিবারে দুই ভাই এক বোনের মধ্যে মিতু সবার বড়। সে পরৈকোড়া নয়নতারা উচ্চ বিদ্যালয়ের ১০ শ্রেণীর বিজ্ঞান বিভাগের ছাত্রী ছিল। গত বৃহস্পতিবার দুপুরের দিকে সে বিষ পান করে অসুস্থ হয়ে পড়লে পরিবারের সদস্যরা তাকে উদ্ধার করে হাসপাতালে ভর্তি করে। চিকিৎসাধীন অবস্থায় সে মারা যায়। এদিকে তার বিষ পানে আত্মহত্যা করার জন্য স্থানীয় তার এক প্রাইভেট শিক্ষককে সন্দেহ করছে পরিবার ও এলাকাবাসী। ঘটনার আগে মামুন নামের টিচার প্রাইভেট পড়ার বিষয় নিয়ে মিতুকে মানসিক চাপ সৃষ্টি করে বলে অভিযোগ উঠে। এসব চাপ থেকে মিত আত্মহত্যা করতে পারে বলে ধারণা। অভিযোগের বিষয়ে জানতে শিক্ষক মামুনের মোবাইল ফোনে সাংবাদিকরা একাধিকবার যোগাযোগ করা হলেও সে ফোন রিসিভ করেনি।

আনোয়ারা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সোহেল আহমেদ বিষপানে আত্নহত্যার ঘটনা নিশ্চিত করে করে বলেন, লাশের ময়নাতদন্ত শেষ করে পরিবারের মাধ্যমে দাফন করা হয়েছে। এনিয়ে থানায় একটি অপমৃত্যু মামলা রুজু করা হয়েছে।

পূর্ববর্তী নিবন্ধস্রোতে ভেঙে গেছে সাঁকো, ঝুঁকি নিয়ে পারাপার
পরবর্তী নিবন্ধআকবরশাহ থেকে চুরি হওয়া দুটি মোটরসাইকেল উদ্ধার