আনোয়ারায় “মাছ তুমি কার” কাণ্ড!

আনোয়ারা প্রতিনিধি | বৃহস্পতিবার , ১০ অক্টোবর, ২০২৪ at ৯:৪২ অপরাহ্ণ

বঙ্গোপসাগর থেকে তুলে চট্টগ্রাম শহরে নিয়ে যাওয়ার সময় পিএবি সড়কের আনোয়ারা মাজার গেট এলাকায় মাছবাহী দু’টি ট্রাককে আটকে দেয় আনোয়ারা উপকূলের বোট মালিকরা।

তাদের দাবি চট্টগ্রাম শহরে বিক্রির জন্য নিয়ে যাওয়া মাছগুলো বঙ্গোপসাগরে আনোয়ারার ট্রলার থেকে ডাকাতি হওয়া মাছ। তবে নিজেদের বোটের মাছ নিজেরাই বিক্রির জন্য চট্টগ্রাম শহরে নিয়ে যাচ্ছেন বলে জানান বোট মালিকরা।

বৃহস্পতিবার (১০ অক্টোবর) পিএবি সড়কের আনোয়ারা মাজার গেট এলাকায় দুপুর ১২টা থেকে বিকেল সাড়ে ৪টা পর্যন্ত মাছের ট্রাক দু’টি আটকে রাখা হয়।

আনোয়ারা বোট মালিক সমিতির সাধারণ সম্পাদক মো. ইদ্রীস জানান, “বঙ্গোপসাগরে আমাদের ট্রলার ডাকাতি হওয়ার পর বিভিন্ন ঘাটে আমরা খবর লাগিয়েছি। আজ সকালে বাঁশখালী শেখেরখীল ঘাট থেকে একজন খবর দেয় আমাদের ট্রলার থেকে ডাকাতি হওয়া মাছগুলো দু’টি ট্রাক করে শহরে আসছে।

খবর পেয়ে ১২টার দিকে ট্রাক দু’টিকে আটক করি। ট্রাকের সাথে থাকা লোকজন বলছেন তাদের দুই বোট থেকে দুই ট্রাকে করে মাছগুলো আনা হচ্ছে অথচ এই মৌসুমে দুই বোটে ৯-১০ মনের চেয়ে বেশি মাছ পাওয়া যাবে না কিন্তু ট্রাকে কমপক্ষে ৮০-৯০ মন মাছ আছে যেগুলো আমাদের বোট থেকে ডাকাতি হয়েছে।

ট্রাকের সাথে থাকা কুতুবদিয়ার বোট মালিক এমরান কোম্পানি ও এজহাব উদ্দিন জানান, “আমাদের দু’বোট থেকে মাঝি মাল্লারা মাছগুলো এনেছেন। কতুবদিয়া ১নং ইউনিয়নের মেরা কাটা ঘাট (উত্তরের ঘাট) থেকে এসব মাছ বিক্রি করতে চট্টগ্রাম শহরে যাচ্ছি, প্রতিমধ্যে আনোয়ারার বোট মালিকরা আমাদের আটকায়। এই দুই ট্রাকে ৭০-৮০ মন ইলিশ মাছ, লইট্টা মাছ, ও অন্যান্য সাগরের মাছ রয়েছে।

ঘটনাস্থলে থাকা কোস্ট গার্ড সিসি নজরুল ইসলাম জানান, “বিষয়টি সমাধান হয়েছে। মাছের ট্রাকগুলোকে আড়তে রাখতে বলা হয়েছে এবং থানায় অভিযোগের মাধ্যমে মালিকানা নিশ্চিত করার পর মাছগুলোকে বিক্রি করতে বলা হয়েছে।

পূর্ববর্তী নিবন্ধআটক ৪৭ বাংলাদেশি জেলেকে ছেড়ে দিয়েছে মিয়ানমার
পরবর্তী নিবন্ধমীরসরাইয়ে বিএনপি নেতাকে কুপিয়ে হত্যা, আহত ৫