আনোয়ারায় নবনির্বাচিত চেয়ারম্যানকে আসামি করে ৪৪ জনের বিরুদ্ধে মামলা

আনোয়ারা প্রতিনিধি | রবিবার , ৯ জুন, ২০২৪ at ৯:৫৬ অপরাহ্ণ

আনোয়ারায় পুলিশের কাছ থেকে আসামি ছিনতাইয়ের ঘটনায় উপজেলার নবনির্বাচিত চেয়ারম্যান কাজী মোজাম্মেল হককে প্রধান আসামি করে ৪৪ জনের বিরুদ্ধে থানায় মামলা দায়ের করেছে পুলিশ।

রবিবার (৯ জুন) আনোয়ারা থানায় বন্দর পুলিশ ফাঁড়ির ইনচার্জ মোঃ মিজানুর রহমান বাদী হয়ে এ মামলা করেন।

মামলার এজাহার সূত্রে জানায়, কর্ণফুলী থানায় একটি মামলার প্রধান আসামি মোজাম্মেল হককে আটকের জন্য অভিযান পরিচালনা করেন পুলিশ। অভিযানে টানেল সংযুক্ত সড়ক মোড়ের একটি রেস্টুরেন্টের সামনে থেকে মোজাম্মেলকে আটক করে হাতকড়া পরিধান করতে চাইলে তিনি বাধা প্রদান করে ও পুলিশের সাথে ধস্তাধস্তি করে।

এছাড়া কাজী মোজাম্মেল হক তাকে আটকের কাজে বাধা দেন। একপর্যায়ে স্থানীয় ব্যাক্তিরা লাঠিসোঁটা নিয়ে পুলিশের উপর আক্রমণ করে আসামিকে ছিনিয়ে নিয়ে যায়। এদিকে কর্ণফুলী থানার ওসিকে চিহ্নিত ব্যাক্তি অতর্কিতভাবে হামলা করে হত্যার উদ্দেশ্যে। এ ঘটনায় বেশ কয়েকজন পুলিশ সদস্য গুরুতর আহত হয়। এছাড়া পুলিশের একটি গাড়ি ভাংচুর করে।

উল্লেখ্য, গত ৭ জুন প্রস্তাবিত বাজেটকে স্বাগত জানানো নিয়ে চট্টগ্রামের আনোয়ারায় আওয়ামী লীগের দুই পক্ষ সংঘর্ষে জড়িয়েছে। এতে উপজেলা আ.লীগের সভাপতি এম.এ মান্নান চৌধুরীসহ বেশ কয়েকজন গুরুতর আহত ব্যক্তিকে চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালে ভর্তি করা হয়। এখনো তাঁরা চিকিৎসাধীন বলে জানা যায়।

আনোয়ারা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা সোহেল আহম্মেদ আজাদীকে বলেন আসামী ছিনতাইয়ের ঘটনায় ৪৪ জন ও অজ্ঞাত ৬০-৭০ জনের বিরুদ্ধে মামলা হয়েছে। আসামীদের ধরার অভিযান অব্যাহত আছে।

পূর্ববর্তী নিবন্ধহেফজখানার শিক্ষকের প্রহারে ছাত্রের চোখ নষ্ট, শিক্ষক গ্রেফতার
পরবর্তী নিবন্ধকক্সবাজারে ছিনতাইকারীদের ছুরিকাঘাতে হোটেল কর্মচারি নিহত