আদালত থেকে ইয়াবা ও গাঁজা চুরি করে বিক্রি পরিচ্ছন্নকর্মী আটক

আজাদী প্রতিবেদন | শুক্রবার , ২ অক্টোবর, ২০২০ at ৫:৪৬ পূর্বাহ্ণ

চট্টগ্রাম আদালতে ধ্বংসের জন্য রাখা মাদক মামলার আলামত কৌশলে চুরি করে বিক্রির অভিযোগে সোহেল দাশ (৪০) নামে এক পরিচ্ছন্নকর্মীকে আটক করা হয়েছে। গতকাল বৃহস্পতিবার বিকালে নগরীর কোতোয়ালী থানাধীন জেলা পরিষদ মার্কেট থেকে জাতীয় নিরাপত্তা গোয়েন্দা সংস্থা এনএসআই’র সদস্যরা সোহেলকে আটকের পর মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের হাতে তুলে দেন বলে আজাদীকে জানান অধিদপ্তরের মেট্রো উপ অঞ্চলের উপ পরিচালক মো. রাশেদুজ্জামান।

তিনি বলেন, এসময় সোহেলের কাছ থেকে ১ হাজার ৭শ’ পিস ইয়াবা ও ৭৫ গ্রাম গাঁজা পাওয়া গেছে। এ ঘটনায় রাতে অধিদপ্তরের পক্ষ থেকে কোতোয়ালী থানায় একটি মামলা করা হয়েছে বলে জানান তিনি। এদিকে ঘটনার সময় এনএসআই’র সদস্যরা লক্ষণ দাশ নামে আরও এক পরিচ্ছন্নকর্মীকে আটক করলেও পরে তাকে ছেড়ে দেয়া হয়েছে।

অভিযুক্ত লক্ষণ চট্টগ্রাম চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতের পরিচ্ছন্নকর্মী হিসেবে কর্মরত রয়েছেন। জানতে চাইলে মো. রাশেদুজ্জামান বলেন, লক্ষণ দাবি করেছে, মাদকসহ তার ভগ্নিপতি (সোহেল) আটকের খবর পেয়ে সে ঘটনাস্থলে গিয়েছিল। সেখান থেকে তাকে আটক করা হয়। যাচাইবাছাই শেষে ঘটনার সাথে তার কোনো সম্পৃক্ততা না পাওয়ায় পরে তাকে ছেড়ে দেয়া হয়েছে।

তবে আদালতের সংশ্লিষ্ট সূত্রগুলো বলেছে, ঘটনার দিন বিকাল সাড়ে ৪টায় আদালত এলাকা থেকে এনএসআই’র সদস্যরা ইয়াবা ও গাঁজাসহ সোহেল ও লক্ষণকে আটক করেন। এর আগে গত বুধবার ৩য় মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মো. শফি উদ্দিন বিভিন্ন মাদক মামলার আলামত ধ্বংস করেন। এ সময় সেখান থেকে কৌশলে কিছু ইয়াবা ও গাঁজা সরিয়ে রাখেন অভিযুক্ত ব্যক্তিরা। সোহেল কোতোয়ালী থানাধীন বান্ডেল সেবক কলোনিতে থাকেন।

পূর্ববর্তী নিবন্ধলায়ন্স ক্লাবের অক্টোবর সেবা মাস শুরু, নগরে বর্ণাঢ্য র‌্যালি
পরবর্তী নিবন্ধ৩০০ কোটি টাকা হাতিয়ে গোপন সুড়ঙ্গে আশ্রয়