আদালত চত্বর থেকে ফের গ্রেপ্তার অরবিন্দ কেজরিওয়াল

| বৃহস্পতিবার , ২৭ জুন, ২০২৪ at ৫:৫৩ পূর্বাহ্ণ

ভারতের দিল্লি অঞ্চলের মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়ালকে মদ নীতি কেলেঙ্কারি মামলায় রাজধানীর রাউজ অ্যাভিনিউয়ের আদালতের চত্বর থেকে গ্রেপ্তার করেছে দেশটির কেন্দ্রীয় তদন্ত ব্যুরো (সিবিআই)। গতকাল বুধবার কেজরিওয়াকে গ্রেপ্তারের পর আদালতের একটি কক্ষে তাকে গ্রেপ্তারের কারণ সম্পর্কে অবহিত করা হচ্ছিল বলে খবর ভারতীয় গণমাধ্যমের। খবর বিডিনিউজের।

এর আগে সিবিআই আদালতের কাছ থেকে কেজরিওয়ালকে জেরা করা অনুমতি পায়। দিল্লি সরকারের মদ নীতি কেলেঙ্কারি মামলায় ভারতের এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি) মার্চে দিল্লির মুখমন্ত্রীকে গ্রেপ্তার করেছিল। তারপর থেকে কারাগারে আছেন তিনি। গত বৃহস্পতিবার দিল্লির রাউজ অ্যাভিনিউয়ের জেলা আদালত কেজরিওয়ালকে জামিন দিয়েছিল। শনিবার তিহার কারাগার থেকে তার মুক্তির কয়েক ঘণ্টা আগে ইডি তার জামিন আটকাতে হাই কোর্টের দারস্থ হয়। তাদের যুক্তি শুনে দিল্লি হাই কোট এক মৌখিক আদেশে কেজরিওয়ালের জামিন স্থগিত করে।

সোমবার হাই কোর্টের এই আদেশের বিরুদ্ধে কেজরিওয়াল সুপ্রিম কোর্টে আপিল করেন। যার শুনানি হওয়ার কথা ছিল গতকাল। ইতোমধ্যে মঙ্গলবার হাই কোর্ট কেজরিওয়ালের জামিন বাতিল করে লিখিত আদেশ জারি করে।গতকাল উচ্চ আদালতে শুনানির আগেই আদালত চত্বর থেকে কেজরিওয়ালকে গ্রেপ্তার করে সিবিআই। এই ঘটনার পর কেজরিওয়াল সুপ্রিম কোর্ট থেকে জামিনের আবেদন প্রত্যাহার করার আবেদন জানান। সুপ্রিম কোর্ট আগের আবেদন প্রত্যাহার করে তাকে নতুন করে আবেদন করার অনুমতি দেয়।

পূর্ববর্তী নিবন্ধপ্রথম বিতর্কে মুখোমুখি হচ্ছেন বাইডেন-ট্রাম্প
পরবর্তী নিবন্ধভারতের লোকসভায় রাহুলই হচ্ছেন বিরোধী দলীয় নেতা