আদালতে মানহানির অভিযোগ,তাপসী তাবাসসুম উর্মির নামে সমন

| বুধবার , ৯ অক্টোবর, ২০২৪ at ৬:১০ পূর্বাহ্ণ

অন্তর্বর্তী সরকার ও প্রধান উপদেষ্টার সমালোচনা করে ফেইসবুকে পোস্ট দিয়ে আলোচিত ওএসডি সহকারী কমিশনার তাপসী তাবাসসুম উর্মির বিরুদ্ধে মানহানির অভিযোগ আনা হয়েছে আদালতে। আবু হানিফ নামে নারায়ণগঞ্জের এক ব্যক্তি গতকাল মঙ্গলবার ঢাকার মুখ্য মহানগর হাকিম আদালতে এই মামলার আবেদন করেন। আবু সাঈদসহ বৈষম্যবিরোধী আন্দোলনে নিহত অন্যদের নিয়ে বিরূপ মন্তব্য করার অভিযোগ করা হয় সেখানে। বাদীর জবানবন্দি শুনে ঢাকার মহানগর হাকিম মো. জাকির হোসাইন আসামির নামে সমন জারির আদেশ দেন এবং মামলার পরবর্তী শুনানির জন্য ২৮ নভেম্বর দিন রাখেন। মামলার বাদী আবু হানিফ নিজেকে বৈষম্যবিরোধী আন্দোলনে অংশগ্রহণকারী এবং কারাভোগকারী হিসেবে পরিচয় দেন। তার আবেদনে বলা হয়, তাপসী তাবাসুম উর্মি গত ৫ আগস্ট ফেইসবুকে একটি পোস্ট করেন, যেখানে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের শহীদ আবু সাঈদকে সন্ত্রাসী আখ্যা দেওয়া হয়। ওই পোস্টের মাধ্যমে শহীদ আবু সাঈদসহ আন্দোলনের অন্যান্য শহীদদের অপমান করা হয়েছে বলে অভিযোগ করেন বাদী। খবর বিডিনিউজের।

তাপসী তাবাসুম উর্মি সরকারের দায়িত্বশীল পদে থাকার পরও ছাত্রগণআন্দোলনের মাধ্যমে প্রতিষ্ঠিত সরকার ও সরকার প্রধান মুহাম্মদ ইউনূসের বিরুদ্ধেও অবমাননাকর বক্তব্য ফেইসবুকে লিখেছেন বলে আবেদনে অভিযোগ করা হয়। সেখানে বলা হয়, সরকারপ্রধান সম্পর্কে বিষোদ্গার এবং সরকার উৎখাতের হুমকি দিয়ে জনমনে ভীতি সৃষ্টি করা হয়েছে ওই ফেইসবুক পোস্টে।

লালমনিরহাটের নির্বাহী ম্যাজিস্ট্রেট তাপসী তাবাসসুম উর্মি গত শনিবার অন্তর্বর্তী সরকারের প্রধান উপদেষ্টা মুহাম্মদ ইউনূসের এক বক্তব্যের প্রসঙ্গ ধরে ফেইসবুক পোস্টে বলেন, কাউন্টডাউন শুরু হয়ে গেছে আপনার, মহাশয়। তার ওই পোস্ট ফেইসবুকে ছড়িয়ে পড়লে রোববার তাকে প্রত্যাহার করে ভারপ্রাপ্ত কর্মকর্তা হিসেবে জনপ্রশাসন মন্ত্রণালয়ে বদলি করা হয়। পরে সোমবার তাকে সাময়িক বরখাস্ত করে জনপ্রশাসন মন্ত্রণালয় জানায়, তার বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা নেওয়া হচ্ছে।

পূর্ববর্তী নিবন্ধসিরিজে সমতা ফেরাতে চায় বাংলাদেশ
পরবর্তী নিবন্ধভারত সিরিজ দিয়েই টি-টোয়েন্টি ক্যারিয়ার শেষ মাহমুদউল্লাহর