আজ থেকে অফিস, শিক্ষাপ্রতিষ্ঠান খোলা

| মঙ্গলবার , ৬ আগস্ট, ২০২৪ at ৬:৩৫ পূর্বাহ্ণ

প্রবল গণ আন্দোলনের মুখে অন্তর্র্বর্তী সরকার গঠনের ঘোষণা আসার পর আজ মঙ্গলবার থেকে অফিস, বিশ্ববিদ্যালয়সহ সব শিক্ষা প্রতিষ্ঠান চালুর ঘোষণা দেওয়া হয়েছে। একই সঙ্গে আজ সকাল ৬টা পর্যন্ত কারফিউ থাকবে বলে জানিয়েছে আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তর (আইএসপিআর)। গতকাল সোমবার রাতে আইএসপিআর এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানিয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, মঙ্গলবার সকাল হতে বাংলাদেশের সকল সরকারি, আধা সরকারি, স্বায়ত্তশাসিত, আধা স্বায়ত্তশাসিত, বেসরকারি প্রতিষ্ঠান, কলকারখানা, স্কুল কলেজ, মাদ্রাসা, বিশ্ববিদ্যালয়সহ সকল শিক্ষা প্রতিষ্ঠান খোলা খাকবে। একই বিজ্ঞপ্তিতে সোমবার রাত ১২টা হতে মঙ্গলবার (আজ) ভোর ৬টা পর্যন্ত কারফিউ বলবৎ থাকবে বলে জানানো হয়েছে। খবর বিডিনিউজের।

আজ থেকে স্বাভাবিক সময়ে ব্যাংক খোলা থাকবে বলে দেশের সব ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠানকে নির্দেশনা দিয়েছে বাংলাদেশ ব্যাংক। গতকাল রাতে বাংলাদেশ ব্যাংকের মুখপাত্র ও নির্বাহী পরিচালক বলেন, মঙ্গলবার থেকে আগের মত সকাল ১০টা থেকে বিকাল ৬টা পর্যন্ত ব্যাংক খোলা থাকবে। তবে লেনদেন হবে সকাল ১০টা থেকে বিকাল ৪টা পর্যন্ত।

কোটা সংস্কার আন্দোলনকে ঘিরে গড়ে ওঠা প্ল্যাটফর্ম বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের ডাকা অসহযোগের দ্বিতীয় দিনে ছাত্রজনতা ঢাকার রাজপথ দখলে নিলে পদত্যাগ করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এরপর বিকালে রাজনৈতিক দলগুলোর সঙ্গে বৈঠক করে সেনাবাহিনী প্রধান জেনারেল ওয়াকারউজজামান অন্তর্র্বতীকালীন সরকার গঠন করা হবে বলে ঘোষণা দেন। এরপর রাতে অফিস চালু ও শিক্ষাপ্রতিষ্ঠান খোলার কথা জানায় আইএসপিআর।

পূর্ববর্তী নিবন্ধরাউজানে আ. লীগ নেতাকর্মীদের বাড়ি ও ব্যবসা প্রতিষ্ঠানে হামলা
পরবর্তী নিবন্ধআর রাজনীতিতে ফিরছেন না শেখ হাসিনা : জয়