আজ চবিতে সমুদ্র গবেষণা প্রকল্প উদ্বোধন করবেন শিক্ষামন্ত্রী

চবি প্রতিনিধি | রবিবার , ৪ জুন, ২০২৩ at ৬:১২ পূর্বাহ্ণ

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে (চবি) নির্মিত হয়েছে দেশের প্রথম অত্যাধুনিক সমুদ্র গবেষণা কেন্দ্র মেরিন সায়েন্সেস এন্ড ফিশারিজ অনুষদ। আজ রোববার এর উদ্বোধন করবেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মণি।

এ ব্যাপারে যাবতীয় সব ধরনের প্রস্তুতি সম্পন্ন হয়েছে বলে জানান চবি প্রক্টর ড. নূরুল আজিম সিকদার। তিনি বলেন, রোববার (আজ) মন্ত্রী মহোদয় ক্যাম্পাসে আসছেন। এ উপলক্ষে আমরা যাবতীয় প্রস্তুতি নিয়েছি। নিরাপত্তার জন্য অতিরিক্ত পুলিশসহ গোয়েন্দা সংস্থার লোকজন থাকবে। এ উপলক্ষে পুরো ক্যাম্পাস পরিষ্কার করা হয়েছে। এদিন প্রথম পর্বে ‘বঙ্গবন্ধু, মুক্তিযুদ্ধ ও বাংলাদেশ’ শীর্ষক সেমিনার অংশগ্রহণ এবং দ্বিতীয় পর্বে মেরিন সাইন্সেস এন্ড ফিশারিজের একাডেমিক ভবন উদ্বোধন করবেন মন্ত্রী।

জানা যায়, অনুষ্ঠানের প্রথম পর্ব আজ সকাল সাড়ে ১১টায় চবির সমাজবিজ্ঞান অনুষদ মিলনায়তনে অনুষ্ঠিত হবে। এ সময় ‘বঙ্গবন্ধু, মুক্তিযুদ্ধ ও বাংলাদেশ’ শিরোনামে সেমিনারে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। মুখ্য আলোচক হিসেবে থাকবেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের বঙ্গবন্ধু চেয়ার, ইতিহাসবিদ প্রফেসর ড. মুনতাসীর মামুন। অনুষ্ঠানে সভাপতিত্ব করবেন চবি উপাচার্য প্রফেসর ড. শিরীণ আখতার। এরপর দ্বিতীয় পর্ব দুপুর দেড়টায় মেরিন সায়েন্সস এন্ড ফিসারিজ মিলনায়তনে আলোচনা সভা অনুষ্ঠিত হবে। এর আগে ‘চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ইনস্টিটিউট অব মেরিন সায়েন্সেস এন্ড ফিশারিজের গবেষণা ও সক্ষমতা বৃদ্ধি’ শীর্ষক প্রকল্পের আওতায় নির্মিত একাডেমিক ভবনের উদ্বোধন করবেন শিক্ষামন্ত্রী।

পূর্ববর্তী নিবন্ধআচরণবিধি লঙ্ঘন করলে কঠোর ব্যবস্থা
পরবর্তী নিবন্ধসংকটে ঘুরে দাঁড়াবার বাজেট : কাদের