আজাদী সম্পাদকের বড় বোনের ইন্তেকাল

আজাদী প্রতিবেদন | রবিবার , ১১ অক্টোবর, ২০২০ at ৫:০০ পূর্বাহ্ণ

নগরীর মোহরা ইউনিয়ন পরিষদের সাবেক প্রেসিডেন্ট, কৃতী সমাজসেবক মরহুম আলহাজ্ব শামসুল হুদা কাদেরীর স্ত্রী, দৈনিক আজাদীর প্রতিষ্ঠাতা সম্পাদক মরহুম আলহাজ্ব আবদুল খালেক ইঞ্জিনিয়ারের কন্যা, দৈনিক আজাদী সম্পাদক এম এ মালেকের বড় বোন বিশিষ্ট শিক্ষানুরাগী ফাতেমা খাতুন আর নেই। গতকাল বিকেল ৪টায় নগরীর ইম্পেরিয়াল হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি ইন্তেকাল করেন (ইন্নালিল্লাহে… রাজেউন)। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৯২ বছর। তিনি ৫ পুত্র, নাতি নাতনিসহ অসংখ্য আত্মীয়-স্বজন ও গুণগ্রাহী রেখে গেছেন। আজ রোববার সকাল ১০ টায় নগরীর মোহরার মাওলানা নুর আহমদ আল কাদেরী (রঃ) মসজিদ প্রাঙ্গণে নামাজে জানাজা শেষে তাঁকে পারিবারিক কবরস্থানে দাফন করা হবে।
মোহরা সায়রা খাতুন কাদেরীয়া বালিকা উচ্চ বিদ্যালয়ের দাতা সদস্য ও অন্যতম প্রতিষ্ঠাতা ফাতেমা খাতুন মোহরা আহমদিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয় প্রতিষ্ঠার ক্ষেত্রেও অগ্রণী ভূমিকা পালন করেছিলেন। তিনি মোহরা কাদেরিয়া নুরীয়া শাহী জামে মসজিদ প্রতিষ্ঠা ও উন্নয়নে ব্যাপক অবদান রাখেন।
সমাজসেবিকা ও শিক্ষানুরাগী ফাতেমা খাতুনের মৃত্যুতে সাবেক পররাষ্ট্রমন্ত্রী এম মোরশেদ খান, সিডিএ’র সাবেক চেয়ারম্যান আলহাজ্ব আবদুচ ছালাম গভীর শোক প্রকাশ করেছেন। তাঁরা মরহুমার আত্মার মাগফেরাত কামনা ও শোকার্ত পরিবারের সদস্যদের প্রতি সমবেদনা জানান। এছাড়া আনজুমানে মফিদুল ইসলাম, জাতীয় যক্ষা নিরোধ সমিতি, বাংলাদেশ প্রবীণ হিতৈষী সংঘসহ বিভিন্ন সংগঠনের পক্ষ থেকে পৃথক বিবৃতিতে গভীর শোক প্রকাশ করা হয়।

পূর্ববর্তী নিবন্ধশাস্তি যদি দ্রুত হয় দশ জনে জানবে
পরবর্তী নিবন্ধসম্প্রচার আইনে সুরক্ষিত হবেন গণমাধ্যম কর্মীরা