আজাদীর সাংবাদিক পরিচয় দেওয়া সেই প্রতারক এবার ‘ব্যারিস্টার’

আদালত পাড়ায় আটক ২

আজাদী প্রতিবেদন | বুধবার , ২০ জানুয়ারি, ২০২১ at ৬:৩৬ পূর্বাহ্ণ

চট্টগ্রাম আদালতে ব্যারিস্টার পরিচয়ে প্রতারণার অভিযোগে কামরুল ইসলাম হৃদয় নামে এক ভুয়া আইনজীবীকে আটক করেছে চট্টগ্রাম জেলা আইনজীবী সমিতি। কয়েকদিন আগে তিনি নিজেকে আজাদীর সাংবাদিক পরিচয় দিয়ে কাউন্সিলর প্রার্থীদের সাথে প্রতারণা করেছিলেন। একই দিন হাই কোর্টের জামিন পাইয়ে দেয়ার নামে প্রতারণার অভিযোগে জসিম উদ্দিন নামে আরেক প্রতারক আটক হয়েছে। গতকাল চট্টগ্রাম জেলা আইনজীবী সমিতির দুর্নীতি দমন ও টাউট উচ্ছেদ কমিটির সদস্যরা আদালত পাড়ায় পৃথক অভিযান চালিয়ে তাদের আটক করেন। রাত সাড়ে ৮টায় চট্টগ্রাম জেলা আইনজীবী সমিতির সহ-সাধারণ সম্পাদক ও দুর্নীতি দমন ও টাউট উচ্ছেদ কমিটির আহ্বায়ক অ্যাডভোকেট মুহাম্মদ কবির হোসাইন ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন। তিনি আজাদীকে বলেন, দুই প্রতারকের বিরুদ্ধে কোতোয়ালী থানায় মামলার প্রস্তুতি চলছে। সংশ্লিষ্টদের কাছ থেকে জানা গেছে, কামরুল ইসলাম হৃদয় থেকে উদ্ধার করা ভিজিটিং কার্ডে ঢাকা জজ কোর্ট ও সুপ্রিম কোর্টের আইনজীবীর পাশাপাশি চেম্বারের ঠিকানা উল্লেখ রয়েছে। এছাড়া ব্যারিস্টার নামক সংগঠনের সম্পাদক, ওয়ার্ল্ড ব্যাংকের কর্পোরেট কনসালটেন্ট, সাউথ এশিয়ান ল’ইয়ার্স ফোরামের আন্তর্জাতিক সম্পাদক উল্লেখ রয়েছে। প্রতারক কামরুলের কাছ থেকে বিভিন্ন নাম ও প্রতিষ্ঠানের সিলমোহর উদ্ধার করা হয়েছে।

এর আগে আকাশ নামে ইপিজেড এলাকার এক বাসিন্দা ওই প্রতারকের বিরুদ্ধে চট্টগ্রাম জেলা আইনজীবী সমিতির কাছে লিখিত অভিযোগ করেন। নারী ও শিশু নির্যাতনের একটি মামলায় জামিন পাইয়ে দেয়ার কথা বলে প্রতারক কামরুল তার কাছ থেকে এক লাখ টাকা হাতিয়ে নিয়েছিল বলে অভিযোগ করে আকাশ।
চসিক নির্বাচনকে কেন্দ্র করে ক’দিন আগে দৈনিক আজাদীর সাংবাদিক পরিচয়ে কাউন্সিলরদের কাছ থেকে চাঁদা দাবির অভিযোগ রয়েছে কামরুল ইসলাম হৃদয়ের বিরুদ্ধে। বিভিন্ন কাউন্সিলরদের যে দুটি নম্বর থেকে ফোন করে চাঁদা দাবি করা হয়েছিল নম্বর দুটি কামরুল ইসলাম হৃদয়ের বলে নিশ্চিত হওয়া গেছে।

এদিকে আইনজীবী সমিতির হাতে আটক আরেক প্রতারক জসিম উদ্দিনের কাছে ‘হাই কোর্ট থেকে মামলার আসামি জামিন নিতে যোগাযোগ করুন’ বলে নিজের নাম ও মোবাইল নম্বর সম্বলিত ভিজিটিং কার্ড উদ্ধার করা হয়।

পূর্ববর্তী নিবন্ধকাউন্সিলর প্রার্থী কাদেরসহ তিনজন ফের রিমান্ডে
পরবর্তী নিবন্ধবিয়ের ছয় মাসের মাথায় গৃহবধূর আত্মহত্যা