আগুনে দগ্ধ হয়ে শেষ শেকলবন্দী মুজিবের জীবন

ফটিকছড়ি প্রতিনিধি | শুক্রবার , ১১ ফেব্রুয়ারি, ২০২২ at ৭:৩৯ পূর্বাহ্ণ

আগুনে পুড়ে মারা গেছেন মানসিক ভারসাম্যহীন শেকলবন্দী মুজিবুর রহমান প্রকাশ পাগলা মুজিব (৪০)। গত বুধবার ভুজপুর থানার বাগান বাজার ইউনিয়নের ঘাটপাড়া গ্রামে নিজের থাকার ঘরে আগুন লাগলে তার এ নির্মম মৃত্যু হয়। নিহত মুজিব বাগান বাজার ইউনিয়নের সাবেক চেয়ারম্যান একরামুল হক বাবুলের চাচাতো ভাই।
জানা যায়, বেশ কিছুদিন ধরে মানসিক রোগে আক্রান্ত মুজিবুর রহমান। নিয়মিত ডাক্তারের কাছে আনা-নেয়া করে স্বজনরা। কিছুদিন পর পর সেরে উঠলে তাকে ছেড়ে দেয়া হয়। তখন আশেপাশের সবার সাথে স্বাভাবিকভাবে মিশতো। আবার কখনো অসুস্থতা বেড়ে গেলে সবাইকে জ্বালাতন করত। এ কারণে তাকে ঘরে শেকলে বেঁধে রাখা হত।
স্থানীয়রা জানান, বাঁশের তৈরি একটি ঘরে রাখা হত পাগলা মুজিবকে। ওই ঘরের আশেপাশে কেউ সহজে যেত না। সেখানে সে উচ্চস্বরে গান করত, বিড়ি সিগারেট খেত। ধারণা করা হচ্ছে তার বিড়ি-সিগারেটের আগুন থেকেই আগুনের সূত্রপাত।
রামগড় ফায়ার সার্ভিস সূত্র জানায়, বুধবার সন্ধ্যায় বাগান বাজারে বাঁশের বেড়া দিয়ে তৈরি একটি বসতঘরে আগুন লাগে। আগুন দেখে স্থানীয়রা রামগড় ফায়ার স্টেশনে ফোন করে। দমকল বাহিনী ঘটনাস্থলে গিয়ে রাত পৌনে ৯টার দিকে আগুন নিয়ন্ত্রণে আনে। পরে ফায়ার সার্ভিসের লোকজন পাগলা মুজিবের অঙ্গার দেহটি উদ্ধার করে।
স্থানীয় চেয়ারম্যান ডা. শাহাদাত হোসেন সাজু জানান, কয়েক বছর ধরে মুজিব মানসিক সমস্যায় আক্রান্ত। এর আগে তিনি সুস্থ-সবল ও কর্মক্ষম একজন মানুষ ছিলেন। রোগ বেড়ে যাওয়ার পর থেকে তার স্ত্রী ও দুই সন্তান ফেনীতে চলে যান।

পূর্ববর্তী নিবন্ধআত্মহত্যার অভিনয় দেখাতে গিয়ে ফাঁস লেগে কিশোরীর মৃত্যু
পরবর্তী নিবন্ধমহানগর বিএনপি নেতা সাইফুল কারাগারে