আখাউড়ায় একই লাইনে দুই ট্রেন অল্পের জন্য রক্ষা

আজাদী প্রতিবেদন | শনিবার , ২৯ অক্টোবর, ২০২২ at ৫:২৬ পূর্বাহ্ণ

ব্রাহ্মণবাড়িয়ায় একই লাইনে চলে আসায় বড় ধরনের দুর্ঘটনা থেকে অল্পের জন্য রক্ষা পেয়েছে দুটি ট্রেন। গতকাল শুক্রবার বিকেল সাড়ে ৩টার দিকে আখাউড়ায় একই লাইনে চলে আসায় ভয়াবহ দুর্ঘটনার হাত থেকে ট্রেন দুটি রক্ষা পেয়েছে।

স্টেশন মাস্টার জানান, বিকেল সাড়ে ৩টার দিকে চট্টগ্রামগামী কর্ণফুলি এক্সপ্রেস ও ৬০৪ নম্বর কন্টেইনার ট্রেনের মাঝে এ দুর্ঘটনার শঙ্কা দেখা দেয়। এ ঘটনায় সংশ্লিষ্ট দুই ট্রেনের চালকসহ কর্মচারীদের মধ্যে দ্বন্দ দেখা দিলে ঢাকা-চট্টগ্রাম, চট্টগ্রাম-সিলেট রেলপথে অন্তত দেড় ঘণ্টা ট্রেন চলাচল বন্ধ থাকে। এতে আখাউড়া স্টেশনে সিলেটগামী পাহাড়িকা এক্সপ্রেস ও আজমপুর স্টেশনে চট্টগ্রামগামী পাহাড়িকা আটকা পড়ে।

স্টেশন কেবিন মাস্টার খায়রুল ইসলাম জানান, আখাউড়া রেলওয়ে স্টেশনের এক নম্বর প্লাটফর্মে ঢাকা থেকে চট্টগ্রামগামী কর্ণফুলি এঙপ্রেঙ ট্রেন দাঁড়ানো ছিল। একই সময়ে প্রায় একশ গজ দূরে ঢাকা থেকে চট্টগ্রামগামী ৬০৪ নম্বর কন্টেইনার ট্রেনও চলে আসে। তিনি বলেন, চালক সিগন্যাল অতিক্রম করেছে। কেন সেটা তিনি করলেন তা আমি জানি না।

ট্রেনের সহকারী চালক আবু তালহা জানান, সিগন্যাল পেয়েই আখাউড়ায় প্রবেশ করছিলেন। এ সময় সামনে ট্রেন দেখে জরুরি ব্রেক ধরে ট্রেন থামিয়ে ফেলেন।

পূর্ববর্তী নিবন্ধসংক্ষিপ্ত জীবনের মধ্যে চাইলে অনেক কিছুই করা যায়
পরবর্তী নিবন্ধবিশ্বকাপে প্রথমবার বাংলাদেশ জিম্বাবুয়ে মুখোমুখি