আক্‌দের ৫ দিন পর যুবতীর ঝুলন্ত মরদেহ উদ্ধার

সীতাকুণ্ড প্রতিনিধি | সোমবার , ১ মে, ২০২৩ at ৯:২০ পূর্বাহ্ণ

সীতাকুণ্ডে ইসরাত জাহান প্রিয়া (২১) নামে এক যুবতীর ঝুলন্ত মরদেহ উদ্ধার করেছে পুলিশ। গতকাল রবিবার সকাল ১০টায় উপজেলার সলিমপুর ইউনিয়নের উত্তর সলিমপুর এলাকার আহম্মদুর রহমানের নতুন বাড়িতে এ ঘটনা ঘটে। ওই যুবতী একই বাড়ির মো. নাসির উদ্দিনের মেয়ে।

স্থানীয়রা জানান, গত ২৫ এপ্রিল পারিবারিকভাবে ইসরাত জাহান পিয়ার আকদ অনুষ্ঠিত হয়। তবে আকদ অনুষ্ঠানে প্রিয়ার সম্মতি ছিলো না। তার ইচ্ছের বিরুদ্ধে জোর করে বিয়ে দেওয়ায় অভিমানে আত্মহত্যা করেছে সে।

পুলিশের ধারণা, বিয়েকে কেন্দ্র করে পরিবারের সঙ্গে অভিমান করে নিজ বসতঘরে গলায় ওড়না পেঁচিয়ে আত্মহত্যা করছে প্রিয়া। তবে তদন্তে মূল ঘটনা বেরিয়ে আসবে বলেও জানান তারা। পরিবারের সদস্যরা জানান, প্রিয়ার ইচ্ছেতেই আক্‌দ অনুষ্ঠান করেছেন তারা। আক্‌দের পর স্বামীকে নিয়ে আত্মীয় স্বজনের ঘরে গিয়ে বেড়াতেও গেছে সে। আগামী ২৬ মে বিয়ের অনুষ্ঠান হওয়ার দিনও ঠিক করা ছিল।

ফৌজদারহাট পুলিশ ফাঁড়ির ইনচার্জ উপপরিদর্শক (এসআই) সামিউর রহমান বলেন, শনিবার রাতে খাওয়াদাওয়া শেষে পরিবারের লোকজনের সাথে কথা বলে নিজ কক্ষে ঘুমিয়ে পড়েন ইসরাত জাহান। রবিবার সকাল ১০টার সময় ঘুম থেকে না ওঠায় প্রিয়ার মা লাকি আক্তার ডাকাডাকি করেন। এসময় ছোট মেয়ে রিচি আক্তার ভেতর থেকে দরজা খুলে দিলে তার মা ঘরে ঢুকে দেখেন মেয়ে শয়ন কক্ষের পিছনে অপর একটি রুমে গলায় ওড়না পেঁচানো অবস্থায় ঝুলছে। এসময় তার চিৎকারে আশপাশের লোকজনে এগিয়ে আসেন। তারা বিষয়টি স্থানীয় চেয়ারম্যানকে জানান। পরে তিনি বিষয়টি থানায় জানালে পুলিশ গিয়ে মরদেহ উদ্ধার করে। সুরতহাল প্রতিবেদন তৈরির পর ময়নাতদন্তের জন্য নিহতের মরদেহ চমেক হাসপাতালের মর্গে প্রেরণ করা হয়েছে।

সীতাকুণ্ড থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) তোফায়েল আহমেদ জানান, এ ব্যাপারে থানায় একটি অপমৃত্যু মামলা রুজু করা হয়েছে।

পূর্ববর্তী নিবন্ধব্লাস্ট আক্রান্ত ব্রি-২৮ ধান চাষ নিরুৎসাহিত করা হচ্ছে
পরবর্তী নিবন্ধদুর্নীতিগ্রস্তদের কাছে ছেলে-মেয়ের বিয়ে দেবেন না : বিচারক