আওয়ামী লীগ সুষ্ঠু নির্বাচনে বিশ্বাস করে না

বিএনপির বিক্ষোভ সমাবেশে বক্তারা

আজাদী ডেস্ক | মঙ্গলবার , ২০ অক্টোবর, ২০২০ at ৫:৫৫ পূর্বাহ্ণ

কেন্দ্র ঘোষিত বিএনপির বিক্ষোভ কর্মসূচিতে বক্তারা বলেছেন, আওয়ামী লীগ কখনও সুষ্ঠু নির্বাচনে বিশ্বাস করে না।
নগর বিএনপি : মহানগর বিএনপির সভাপতি ও চসিক মেয়র প্রার্থী ডা. শাহাদাত হোসেন বলেছেন, ঢাকা-৫ ও নওগাঁ-৬ আসনের উপ-নির্বাচনে সরকার দলীয় সন্ত্রাসীরা আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সহায়তায় একাদশ জাতীয় নির্বাচনের মতোই ত্রাস সৃষ্টি করেছে। নির্বাচনী প্রচারণার প্রথম দিন থেকে আওয়ামী সন্ত্রাসীদের দ্বারা বিএনপির প্রার্থী ও নেতাকর্মীরা হয়রানির শিকার হয়েছে। তারা বিএনপির এজেন্টদের কেন্দ্র থেকে বের করে দিয়ে জাল ভোট দিয়ে ভোট ডাকাতি করেছে। অন্যদিকে নির্বাচন কমিশন ইভিএম দিয়ে ভুয়া ফলাফল তৈরি করে আওয়ামী লীগের প্রার্থীকে বিজয়ী ঘোষণা করেছে। কারণ আওয়ামী লীগ কখনও সুষ্ঠু নির্বাচনে বিশ্বাস করে না। আমরা অনিয়মের এই নির্বাচনের ফলাফল প্রত্যাখ্যান করেছি এবং এই নির্বাচন বাতিল করে পুনরায় নির্বাচনের দাবি জানাচ্ছি। তিনি গতকাল সোমবার উপ-নির্বাচনে ভোট ডাকাতির ও প্রহসনের নির্বাচন বাতিলের দাবিতে নাসিমন ভবনস্থ দলীয় কার্যালয় মাঠে মহানগর বিএনপির কেন্দ্র ঘোষিত বিক্ষোভ সমাবেশে এ কথা বলেন।
সমাবেশে নগর বিএনপির সাধারণ সম্পাদক আবুল হাশেম বক্কর বলেন, কেন্দ্রে কেন্দ্রে ভোট ডাকাতি করে ক্ষমতাসীনরা নির্বাচনের ফল দখল করেছে। নির্বাচন কমিশনের সমর্থনে সরকার আমাদের বিজয় ছিনিয়ে নিয়েছে। ইয়াসিন চৌধুরী লিটনের পরিচালনায় বিক্ষোভ সমাবেশে বক্তব্য দেন, মো. মিয়া ভোলা, শামছুল আলম, অ্যাড. আবদুস সাত্তার, এস কে খোদা তোতন, জয়নাল আবেদিন জিয়া, নাজিমুর রহমান, হারুন জামান, এস এম আবুল ফয়েজ, এস এম সাইফুল আলম, আবদুল হালিম শাহ আলম, এসকান্দর মির্জা, আবদুল মান্নান, জাহাঙ্গীর আলম দুলাল, আবুল হাসেম, আনোয়ার হোসেন লিপু, মনজুর আলম চৌধুরী মনজু, কামরুল ইসলাম, জি এম আইয়ুব খান, শামছুল আলম (ডক), খোরশেদ আলম, মো. আলী মিঠু, অ্যাড. সিরাজুল ইসলাম, ফাতেম বাদশা, মনোয়রা বেগম মনি, শেখ নুর উল্লাহ বাহার, এইচ এম রাসেদ খান, নুরুল আকতার, ইউসুফ জামাল, অধ্যাপক ঝন্টু বড়ুয়া, শহীদুল ইসলাম শহীদ, আবদুল বাতেন, মনজুর রহমান চৌধুরী, মোশারফ হোসেন ডেপটি, মামুনুল ইসলাম হুমায়ুন, মো. আজম, আবদুল্লাহ আল হারুন, এ কে এম পেয়ারু,আবদুল হালিম স্বপন, মো. রফিকুল ইসলাম, মো. ইদ্রিস আলী, অধ্যক্ষ খোরশেদ আলম, জেলী চৌধুরী, রঞ্জিত বড়ুয়া, আজাদ বাঙালি, আবু মুছা, শফিক আহমদ, আবদুল হাই, আলী আজম, জাকির হোসেন, আফতাবুর রহমান শাহীন, মাঈন উদ্দিন চৌধুরী মাঈনু, আবদুল কাদের জসিম, রোকন উদ্দিন মাহামুদ, নুর হোসেন, জাহাঙ্গীর আলম, হাবিবুর রহমান, জেসমিনা খানম, ইউসুফ সিকদার, আলী ইউসুফ, আঁখি সুলতানা, রেজিয়া বেগম মুন্নী প্রমূখ।
দক্ষিণ জেলা বিএনপি : দক্ষিণ জেলা বিএনপির সাবেক সভাপতি ও সাবেক মন্ত্রী জাফরুল ইসলাম চৌধুরী বলেছেন, আওয়ামী লীগ ভোটের ব্যবস্থাটাকেই ধ্বংস করে দিয়েছে। তিনি উপ-নির্বাচনের ফলাফল অবিলম্বে বাতিল করে পুনরায় নির্বাচনের দাবি জানান। তিনি গতকাল সোমবার উপ-নির্বাচনে ভোট ডাকাতির প্রতিবাদে নগরীর দোস্ত বিল্ডিং দলীয় কার্যালয়ে দক্ষিণ জেলা বিএনপির কেন্দ্র ঘোষিত বিক্ষোভ সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
সভাপতিত্ব করেন দক্ষিণ জেলা বিএনপির আহ্বায়ক আবু সুফিয়ান।
দক্ষিণ জেলা বিএনপির যুগ্ম আহবায়ক আলী আব্বাসের পরিচালনায় সমাবেশে বক্তব্য দেন, অধ্যাপক শেখ মহিউদ্দীন, এনামুল হক এনাম, অ্যাড. ইফতেখার হোসেন চৌধুরী মহসিন, অ্যাড. এস এম ফোরকান, নাজমুল মোস্তফা আমিন, আবদুল গাফ্‌ফার চৌধুরী, মন্‌জুর উদ্দীন চৌধুরী, নুরুল ইসলাম সওদাগর, লায়ন হেলাল উদ্দীন, জামাল হোসেন, খোরশেদ আলম, নবাব মিয়া, হুমায়ুন কবির আনসার, মোজাম্মেল হক, রফিকুল ইসলাম, নুরুল কবির, এহসান মওলা, মফজল আহমদ চৌধুরী, ইসহাক চৌধুরী, জসিম উদ্দীন, চেয়ারম্যান আবুল কালাম আবু, অ্যাড আবু তাহের, মহসিন চৌধুরী রানা, নুরুন্নবী চৌধুরী, মোস্তাফিজুর রহমান, সরওয়ার হোসেন, ইব্রাহিম খলিল, মোজাম্মেল হক, আফরোজা বেগম জলি, শাহনাজ বেগম প্রমূখ।
উত্তর জেলা বিএনপি ঃ ঢাকাসহ সাড়া দেশে বিভিন্ন উপ নির্বাচনে ভোট কারচুপির প্রহসনে নির্বাচন বাতিলের দাবিতে কেন্দ্র ঘোষিত কর্মসূচির আলোকে উত্তর জেলা বিএনপির উদ্যোগে নাসিমন ভবন চত্বরে বিক্ষোভ সমাবেশ গতকাল সোমবার অনুষ্ঠিত হয়। ইসহাক কাদের চৌধুরীর সভাপতিত্বে ও অ্যাডভোকেট মো. আবু তাহেরের সঞ্চালনায় বিক্ষোভ সমাবেশের বক্তারা সম্প্রতি ঢাকা ও মাগুরায় প্রহসনের নির্বাচন বাতিল করে পুনঃনির্বাচনের দাবি জানায়। সমাবেশে বক্তারা আসলাম চৌধুরীর অবিলম্বে নিঃশর্ত মুক্তির দাবি জানান। সমাবেশে বক্তব্য দেন, এম এ হালিম, ছালাউদ্দিন, নুরুল আমীন, নুর মোহাম্মদ, সেকান্দার চৌধুরী, অধ্যাপক জসীম উদ্দিন চৌধুরী, মো. কামাল পাশা, কাজী মো. সালাউদ্দিন, জহুর আহমেদ জহুর, ইউসুফ নিজামী, রিপন তালুকদার, জাকের হোসেন, প্রফেসর আতিকুল ইসলাম লতিফী, মো. মোরছালিন, সরওয়ার উদ্দিন সেলিম, মুসলেম উদ্দিন, এসএম ফারুক, মো. আইয়ূব, মনির তালুকদার।

পূর্ববর্তী নিবন্ধরিজভীর দায়িত্বে প্রিন্স
পরবর্তী নিবন্ধধর্ষণ নিয়ে সালিশকে ফৌজদারি অপরাধ গণ্য করতে রিট