আওয়ামী লীগের সম্ভাব্য ৪ প্রার্থীর দৌড়ঝাঁপ সাতকানিয়া

সাতকানিয়া প্রতিনিধি | শুক্রবার , ১৬ অক্টোবর, ২০২০ at ৪:০১ পূর্বাহ্ণ

সাতকানিয়া পৌরসভার মেয়র-কাউন্সিলরদের মেয়াদ আগামী ফেব্রুয়ারীতে শেষ হচ্ছে। তবে নির্বাচন কমিশন এখনো নির্বাচনের দিনক্ষণ ঘোষণা করেনি। তফসিল ঘোষণা না হলেও ইতিমধ্যে বর্তমান মেয়রসহ আওয়ামী লীগের সম্ভাব্য ৪ প্রার্থী মাঠে নেমেছেন। পোস্টার, ব্যানার ও বিলবোর্ড সাঁটানোসহ বিভিন্নভাবে প্রচারণা চালিয়ে যাচ্ছেন। দলীয় মনোনয়নের আশায় কেন্দ্রে দৌড়ঝাঁপ শুরু করে দিয়েছেন। দলের হাইকমান্ডের মন জয় করতে প্রচেষ্টা চালিয়ে যাচ্ছেন।
সম্ভাব্য প্রার্থীরা হলেন- বর্তমান মেয়র ও দক্ষিণ জেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি মোহাম্মদ জোবায়ের, দক্ষিণ জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক এডভোকেট জহির উদ্দিন, যুব ও ক্রীড়া বিষয়ক সম্পাদক গোলাম ফারুক ডলার ও বঙ্গবন্ধু পরিষদ সাতকানিয়া উপজেলা শাখার সভাপতি শফিকুল ইসলাম। চট্টগ্রাম জেলার সিনিয়র নির্বাচন কর্মকর্তা
মো. আতাউর রহমান বলেন, নির্বাচন কমিশনের পক্ষ থেকে এখনো সুনির্দিষ্ট কিছু জানানো হয়নি। পৌরসভা গুলোর প্রয়োজনীয় সব তথ্য কমিশনে পাঠিয়ে দিয়েছি। এখন একসাথে সবগুলো পৌরসভা নির্বাচন হবে নাকি কয়েক দাফে হবে আর কখন তফসিল ঘোষণা করবেন সে বিষয়ে এখনো কিছু বলা হয়নি।
দক্ষিণ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মফিজুর রহমান বলেন, স্থানীয় সরকার নির্বাচন অত্যন্ত গুরুত্বপূর্ণ। এজন্য পরিচ্ছন্ন, ক্লিন ইমেজ ও দুর্নীতিমুক্ত লোককে দল প্রার্থী দিবেন।
দক্ষিণ জেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি ও বর্তমান মেয়র মোহাম্মদ জোবায়ের বলেন, গত ৫ বছরে এলাকার উন্নয়নে ব্যাপক ভূমিকা রেখেছি। জনগণকে সময় দিয়েছি এবং এলাকায় ন্যায় বিচার প্রতিষ্ঠা করেছি। মাদক, সন্ত্রাস ও দুর্নীতিমুক্ত আধুনিক পৌরসভা গঠনে ভূমিকা রেখেছি। আশা করি দলের হাইকমান্ড সমস্ত কর্র্মকাণ্ড বিবেচনা করে আগামী নির্বাচনে আমাকে দলীয় মনোনয়ন দিবেন।
দক্ষিণ জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক এডভোকেট জহির উদ্দিন বলেন, আমি আওয়ামী পরিবারের সন্তান। রাজনৈতিক জীবনে আমি স্কুল, কলেজ, উপজেলা ও জেলা ছাত্রলীগের অনেক গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করেছি। রাজনৈতিক জীবনে দলের প্রতি অবদানকে বিবেচনা করে আগামী পৌরসভা নির্বাচনে দলীয় মনোনয়ন দিবেন বলে আমার বিশ্বাস।
দক্ষিণ জেলা আওয়ামী লীগের যুব ও ক্রীড়া বিষয়ক সম্পাদক গোলাম ফারুক ডলার বলেন, নির্যাতিত ও ত্যাগী কর্মীদের মূল্যায়ন করা হবে বলে নেত্রী ঘোষণা দিয়েছেন। সেই বিবেচনায় আমি মনোনয়নের দাবিদার। কারণ আমি রাজনৈতিক জীবনের শুরু থেকে নিরবিচ্ছিন্ন ভাবে দলের সাথে রয়েছি।
সাতকানিয়া উপজেলা বঙ্গবন্ধু পরিষদের সভাপতি শফিকুল ইসলাম বলেন, রাজনৈতিক জীবনের শুরু থেকে বঙ্গবন্ধুর আদর্শকে বুকে ধারন করে কাজ করে যাচ্ছি। প্রধানমন্ত্রী শেখ হাসিনা আগামীতে দলের দুঃসময়ের ত্যাগী ও নিবেদিত কর্মীদের মূল্যায়নের ঘোষণা দিয়েছেন। সেটির উপর ভিত্তি করে আমি আগামী পৌরসভা নির্বাচনে দলীয় মনোনয়ন পাওয়ার ব্যাপারে আশাবাদি।

পূর্ববর্তী নিবন্ধটাঙ্গাইলে দলবেঁধে ধর্ষণে ৫ আসামির মৃত্যুদণ্ড
পরবর্তী নিবন্ধনুরদের বাদ দিয়ে নতুন কমিটি