আউটার স্টেডিয়ামে মেলা বন্ধ করল জেলা প্রশাসন

ক্রীড়া প্রতিবেদন | শুক্রবার , ১০ মার্চ, ২০২৩ at ৪:৪৯ পূর্বাহ্ণ

আউটার স্টেডিয়ামে আর কোনও মেলা হবে না বলে কয়েকদিন আগে ঘোষণা দিয়েছিলেন চট্টগ্রামের জেলা প্রশাসক এবং চট্টগ্রাম জেলা ক্রীড়া সংস্থার সভাপতি আবুল বাসার মোহাম্মদ ফখরুজ্জামান। তিনি আউটার স্টেডিয়ামকে কেবল খেলাধুলার জন্য নতুন করে গড়ে তুলতে চান। আর সে ঘোষণা মতে গতকাল আউটার স্টেডিয়ামে একটি মেলার কার্যক্রম বন্ধ করে দিল জেলা প্রশাসন। লিডিং ই কমার্স সোসাইটি নামক একটি অনলাইন গ্রুপ দুইদিনব্যাপী এই মেলার আয়োজন করেছিল। আজ থেকে ওই মেলা শুরুর কথা ছিল। গতকাল সকাল থেকে মেলার জন্য স্টল এবং প্যান্ডেল নির্মাণের কাজ চলছিল। সন্ধ্যায় সহকারী কমিশনার সদর সার্কেল রাজিব হোসেন, ডেপুটি কালেক্টর (রাজস্ব) নু এ মং মারমা, এনডিসি মো. তৌহিদুল ইসলাম সহ জেলা প্রশাসনের কর্মকর্তারা মেলার কাজ বন্ধ করে দেন। এনডিসি তৌহিদুল ইসলাম জানিয়েছেন, যেহেতু আউটার স্টেডিয়ামে আর কোনও মেলা হবে না ঘোষণা করেছে জেলা প্রশাসন এবং জেলা ক্রীড়া সংস্থা সেহেতু এখানে মেলা করার আর কোনও সুযোগ নেই। তাই মেলার কার্যক্রম বন্ধ করে দেওয়া হলো। এখন তারা মাঠে ভাড়া বাবদ যে টাকা জমা দিয়েছে সেটা তাদের ফেরত দেওয়া হবে। তিনি বলেন, আরো যদি কোনও মেলার আবেদন থেকে থাকে তাহলে সেসবও বাতিল করা হবে।

এদিকে মেলার আয়োজক লিডিং ই কমার্স সোসাইটি নামক অনলাইন গ্রুপের কর্ণধার জেসমিন আকতার চৌধুরী জানান, তারা দুই দিনের এই মেলার জন্য চট্টগ্রাম জেলা ক্রীড়া সংস্থাকে গত ১ ফেব্রুয়ারি এক লক্ষ টাকা জমা দেন। কিন্তু গতকাল সন্ধ্যায় জেলা প্রশাসন মেলার কার্যক্রম বন্ধ করে দেয়। তিনি বলেন, আমি জানি না কেন এই মেলা বন্ধ করে দেওয়া হয়েছে। আমরা জেলা ক্রীড়া সংস্থা, সিটি এসবি কোতোয়ালী থানা পুলিশসহ সব জায়গা থেকে অনুমতি নিয়েছি। কিন্তু গতকাল রাতে জেলা প্রশাসনের ম্যাজিস্ট্রেটরা এসে বলেন, এ মেলার বিষয়ে জেলা প্রশাসনকে কিছু জানানো হয়নি। তাই এখন মেলা করা যাবে না। তিনি বলেন, আমরা অনলাইনে ব্যবসা করি। কিন্তু এ ধরনের মেলার মাধ্যমে আমরা আমাদের পণ্যগুলো বিক্রি করে থাকি। মেলায় প্রায় ৪৫টি স্টল বসার কথা ছিল। এখন মেলা বন্ধ হয়ে যাওয়ায় এ সব ক্ষুদ্র অনলাইন ব্যবসায়ীরা বড় ক্ষতির মুখে পড়ল।

এদিকে জেলা প্রশাসকের ঘোষণার পরই আউটার স্টেডিয়ামের চারপাশে সীমানা নির্ধারণ করে লাল চিহ্ন দেওয়া হয়েছে। সীমানার মধ্যে থাকা অবৈধ স্থাপনাগুলো শীঘ্রই উচ্ছেদ করা হবে। তবে আউটার স্টেডিয়ামে গতকাল মেলার কার্যক্রম বন্ধ করে দেওয়ার উদ্যোগকে স্বাগত জানিয়েছে মাঠে উপস্থিত জনতা।

পূর্ববর্তী নিবন্ধএবার গর্জে উঠল সাগরিকা
পরবর্তী নিবন্ধ‘বিষাক্ত বর্জ্যে’ ১২ গরু-মহিষের মৃত্যু