আইয়ুব বাচ্চুর স্মৃতিচারণায় স্ত্রী চন্দনা

| বুধবার , ১৭ আগস্ট, ২০২২ at ৬:৩৪ পূর্বাহ্ণ

প্রথমবারের মতো গণমাধ্যমের সাথে স্বামী আইয়ুব বাচ্চু’র গান, তার সাথে যাপিত জীবন, বর্তমান স্মৃতি সংরক্ষণ, দাম্পত্যজীবন নিয়ে কথা বললেন তার স্ত্রী ফেরদৌস আক্তার চন্দনা। কোলাহল কমিউনিকেশনের ডিজিটাল প্লাটফর্মে কিংবদন্তী রক আইকন আইয়ুব বাচ্চু’র জন্মবার্ষিকী উপলক্ষে স্মৃতিচারণ করেন তিনি। ‘রিমেমবারিং আইয়ুব বাচ্চু’ নামের এই অনুষ্ঠানে আইয়ুব বাচ্চু’র স্মৃতি চারণ ও তার নামে ফাউন্ডেশন তৈরির উদ্যোগ নিয়ে কথা বলেন ফেরদৌস আক্তার চন্দনা ও এলআরবি গিটারিস্ট আব্দুল্লাহ আল মাসুদ।
অনুষ্ঠানটি প্রসঙ্গে ফেরদৌস আক্তার চন্দনা বলেন, আমি আজীবনই মিডিয়ার বাইরে থেকেছি। এসব বুঝিনা। বুঝতেও চাইনি। কিন্তু এখন বাচ্চুর স্মৃতি সংরক্ষন আর ওর এই অমূল্য গানের সংরক্ষণের কাজগুলো আমি আমার দুই সন্তানের পক্ষ থেকে করছি। দায়িত্বগুলো আমার সন্তানের। ওরা যেহেতু বাইরে পড়াশোনা করছে। সেই কাজগুলো করার জন্য আমি এখন ছুটে বেড়াচ্ছি।
এসব কাজ নিয়ে অনেকেই সাপোর্ট দিচ্ছেন। কারো কারো বাঁকা কথাও শুনতে হচ্ছে। ওদের সবাইকে তো আমি জনে জনে ব্যাখ্যা দিতে পারবো না। তানভীর ভাই বাচ্চুর খুব স্নেহধন্য ছিল। তাই তার অনুরোধের, এবং সময়ের প্রয়োজনে কিছু কথা বলেছি। অনুষ্ঠানে এলআরবির ভবিষ্যৎ, সন্তানের ইচ্ছে, আইয়ুব বাচ্চু ফাউন্ডেশনের কার্যক্রম, স্বামী আইয়ুব বাচ্চুকে নিয়ে আবেগতাড়িত স্মৃতিচারণাসহ নানান প্রসঙ্গ উঠে এসেছে।

পূর্ববর্তী নিবন্ধজুঁই-আকাশের ‘ভাগ্যে ছিলি না’
পরবর্তী নিবন্ধবলিউডি সিনেমায় ‘জয় বাংলা’ শ্লোগান