আইনি জটিলতা নিরসন করে ব্যাটারি রিক্সা চলাচলে অনুমতির দাবি

মেয়রকে স্মারকলিপি

| মঙ্গলবার , ১৬ মার্চ, ২০২১ at ১২:১১ অপরাহ্ণ

নগরীতে আইনি জটিলতা নিরসন করে ব্যাটারি চালিত রিক্সা চলাচলের ব্যবস্থা করে দিতে চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মেয়র রেজাউল করিম চৌধুরীকে স্মারকলিপি দেয়া হয়েছে। গত রোববার বিকেলে মহানগর ব্যাটারি চালিত রিক্সা ও অটোবাইক মালিক চালক সমন্বয় সংগ্রাম পরিষদ এই স্মারকলিপি দেয়।
এতে উল্লেখ করা হয়, ডিজিটাল বাংলাদেশ গড়ার ঘোষণার দেয়ার পর বিদেশ থেকে আমদানীকৃত মোটর, ব্যাটারি ও ব্যাটারি চালিত ত্রি-হুইলার অটোরিক্সা ও ইজিবাইক ডিজিটালে রূপান্তরিত করা হয়। কিন্তু বর্তমানে ব্যাটারি রিক্সার চলাচল করতে না দেয়ায় প্রায় ৪৫ হাজার চালক-মালিক ও তাদের পরিবার কষ্টে দিন যাপন করছেন। কিস্তির টাকা পরিশোধ করতে গিয়ে বন্ধ হয়ে যাচ্ছে ছেলেমেয়েদের পড়ালেখাও।
এ সময় উপস্থিত ছিলেন জাতীয় শ্রমিক লীগ চট্টগ্রামের সাধারণ সম্পাদক কমান্ডার মো. নুরুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক নুর মো. চৌধুরী, মো. মানিক হোসেন মঞ্জু পরিষদের সাধারণ সম্পাদক সৈয়দ রাশেদ সোলেমান, সহ-সভাপতি এম. মহিবুল্লাহ, সাংগঠনিক সম্পাদক মো. শফিকুল ইসলাম, পরিষদের বাকলিয়া শাখার প্রচার সম্পাদক মোহাম্মদ আরমান, জাতীয় শ্রমিক লীগ কোতোয়ালী শাখার মো. নুর হোসেন বুলু, খুলশী শাখার সহ-সাংগঠনিক সম্পাদক মোহাম্মদ সাহাবুউদ্দিন প্রমুখ। প্রেস বিজ্ঞপ্তি।

পূর্ববর্তী নিবন্ধউত্তর জেলা আ. লীগের আলোচনা সভা আজ
পরবর্তী নিবন্ধমীরসরাইয়ে দুই যন্ত্রশিল্পী নিহতের ঘটনায় চালক গ্রেফতার