অস্বাস্থ্যকর পরিবেশে পণ্য, মুদি দোকানিকে লাখ টাকা জরিমানা

নগরীতে ভোক্তা অধিকারের অভিযান

আজাদী প্রতিবেদন | মঙ্গলবার , ১০ সেপ্টেম্বর, ২০২৪ at ১০:২২ পূর্বাহ্ণ

নকল পণ্য, আলু বোখারার প্যাকেটে তেলাপোকার বিচরণ, মুড়ির বস্তার ওপর ইঁদুরের বিষ্ঠা দেখতে পাওয়ায় অক্সিজেন এলাকায় মেসার্স নূর উদ্দিন নামে এক মুদি দোকানদারকে ১ লাখ টাকা জরিমানা করেছে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর। গতকাল সোমবার নগরের অক্সিজেন বাজারে চালানো অভিযানে এ জরিমানা করেন সংস্থাটির বিভাগীয় কার্যালয়ের উপ পরিচালক ফয়েজ উল্লাহ।

গতকাল সোমবার জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের চট্টগ্রাম বিভাগীয় ও জেলা কার্যালয় এবং ছাত্রজনতার সমন্বয়ে বাকলিয়া ও অক্সিজেন এলাকায় এই অভিযান চালায় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর। অভিযানে মূল্য তালিকা, ক্রয় রশিদ না থাকায়, পণ্যের গায়ে মূল্য না লেখায় এবং অস্বাস্থ্য মুদি সামগ্রী বিক্রি করার অভিযোগে মোট ৬ দোকানিকে ১ লাখ ১২ হাজার টাকা জরিমানা করা হয়।

অভিযান পরিচালনা করেন জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের চট্টগ্রাম বিভাগীয় কার্যালয়ের উপপরিচালক ফয়েজ উল্যাহ, সহকারী পরিচালক (মেট্রো) মো. আনিছুর রহমান, সহকারী পরিচালক রানা দেবনাথ এবং চট্টগ্রাম জেলা কার্যালয়ের সহকারী পরিচালক নাসরিন আকতার।

ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের চট্টগ্রাম বিভাগীয় কার্যালয়ের উপপরিচালক ফয়েজ উল্যাহ বলেন, অঙিজেন এলাকায় নকল পণ্য, মুড়ির বস্তার ওপর ইঁদুরের বিষ্ঠা, আলু বোখারার প্যাকেটে তেলাপোকার বিচরণ এবং অস্বাস্থ্যকর পরিবেশে গুড় সংরক্ষণের দায়ে মেসার্স নূর উদ্দিনকে ১ লাখ টাকা জরিমানা করা হয়েছে। এমআরপি বিহীন পণ্য সংরক্ষণের দায়ে মেসার্স এসএম ট্রেডার্সকে ৩ হাজার টাকা, এছাড়াও মূল্য তালিকা প্রদর্শন না করার দায়ে হাসানের সবজির দোকানকে ২ হাজার টাকা, বায়েজিদ পোল্ট্রিকে ৩ হাজার টাকা, সিদ্দিক সবজির দোকানকে ২ হাজার টাকা এবং কাঞ্চনের সবজির দোকানকে ২ হাজার টাকা জরিমানা করা হয়েছে। জনস্বার্থে জাতীয় ভোক্তাঅধিকার সংরক্ষণ অধিদপ্তরের তদারকি কার্যক্রম অব্যাহত থাকবে বলে জানান তিনি।

পূর্ববর্তী নিবন্ধসৈয়দ জামিল আহমেদ শিল্পকলা একাডেমির নতুন মহাপরিচালক
পরবর্তী নিবন্ধপ্রথমা প্রকাশনের বইমেলা আজ শুরু