অস্ট্রেলিয়াকে ২০১ রানের লক্ষ্য দিল নিউজিল্যান্ড

টি টোয়েন্টি বিশ্বকাপ

আজাদী অনলাইন | শনিবার , ২২ অক্টোবর, ২০২২ at ৩:২৪ অপরাহ্ণ

হাতে আছে ১ বল, নিউজিল্যান্ডের ২০০ রান হতে দরকার ৬ রান। আর শেষ বলে ছক্কা মারলেন জিমি নিশাম। তাতে সুপার টুয়েলভের প্রথম ইনিংসেই হয়েছে ২০০ রান। সিডনি ক্রিকেট গ্রাউন্ডে (এসসিজি) অস্ট্রেলিয়াকে ২০১ রানের লক্ষ্য দিল নিউজিল্যান্ড।

টস জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নিয়েছেন অস্ট্রেলিয়ান অধিনায়ক অ্যারন ফিঞ্চ। আর ব্যাটিংয়ের আমন্ত্রণ পেয়ে ঝোড়ো শুরু করে নিউজিল্যান্ড। অস্ট্রেলিয়ার বোলারদের একাই তুলোধুনো করতে থাকেন ফিন অ্যালেন। তবে বিধ্বংসী ব্যাটিং করা অ্যালেন ফিফটি করার আগেই বিদায় নিয়েছেন। ১৬ বলে ৫ চার এবং ৩ ছক্কায় ৪২ রান করা কিউই এই ওপেনার বোল্ড হয়েছেন জশ হ্যাজলউডের বলে। তাতে অ্যালেন-ডেভন কনওয়ের ২৫ বলে ৫৬ রানের উদ্বোধনী জুটি ভেঙে যায়।

অ্যালেনের বিদায়ের পর উইকেটে আসেন নিউজিল্যান্ড অধিনায়ক কেন উইলিয়ামসন। উইলিয়ামসন ধীর গতিতে ব্যাটিং করলেও কনওয়ে ছিলেন আক্রমণাত্মক।

১৩ তম ওভারের প্রথম বলে অ্যাডাম জাম্পাকে ছক্কা মেরে আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে ৭ম ফিফটি তুলে নেন কিউই উইকেটকিপার ব্যাটার। তবে ওই ওভারের শেষ বলে ২৩ বলে ২৩ রান করা উইলিয়ামসনকে বিদায় করেন জাম্পা। তাতে দ্বিতীয় উইকেটের ৫৩ বলে ৬৯ রানের জুটি ভেঙে যায়।

উইলিয়ামসনের বিদায়ের পর কনওয়ে তাঁর স্বভাবসুলভ ব্যাটিং অব্যাহত রাখেন। তবে আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে প্রথম সেঞ্চুরির খুব কাছাকাছি গিয়েও করতে পারেননি কনওয়ে।

আর ইনিংসের শেষ বলে জস হ্যাজলউডকে ছক্কা মারেন নিশাম। তাতে নিউজিল্যান্ড করে ৩ উইকেটে ২০০ রান। সর্বোচ্চ ইনিংস খেলেন কনওয়ে। ৫৮ বলে ৯২ রানের অপরাজিত ইনিংস খেলেন কিউই এই ওপেনার। অস্ট্রেলিয়ান বোলারদের মধ্যে সর্বোচ্চ দুই উইকেট নিয়েছেন জস হ্যাজলউড।

পূর্ববর্তী নিবন্ধবিএনপির সমাবেশ ঘিরে ধাওয়া-পাল্টা ধাওয়া, ভাঙচুর
পরবর্তী নিবন্ধহাটহাজারীতে দোকানের ছাদ থেকে বার্মিজ পাইথন উদ্ধার