অসাম্প্রদায়িক চেতনায় সমৃদ্ধির পথে এগিয়ে যাচ্ছে বাংলাদেশ

ফটিকছড়িতে অনুষ্ঠানে এমপি সনি

ফটিকছড়ি প্রতিনিধি | শনিবার , ১ জুন, ২০২৪ at ৭:২৬ পূর্বাহ্ণ

ফটিকছড়ির সাংসদ খাদিজাতুল আনোয়ার সনি এমপি বলেন, অসামপ্রদায়িক চেতনায় সমৃদ্ধির পথে এগিয়ে যাচ্ছে আমাদের বাংলাদেশ। স্বাধীন বাংলাদেশে প্রতিটি ধর্মের মানুষ তার নিজ নিজ ধর্ম স্বাধীনভাবে, সম্মানের সঙ্গে পালন করছে। মুসলিম, হিন্দু, বৌদ্ধ, খ্রিস্টানসহ দেশের মানুষ কাঁধে কাঁধ মিলিয়ে মহান মুক্তিযুদ্ধে অংশ নিয়ে বাংলাদেশ স্বাধীন করেন। ধর্ম যার যার উৎসব সবারচেতনাকে ধারণ করে উৎসবগুলো একসাথে উদযাপন করে আসছে। এটাই বাংলাদেশের বড় একটি অর্জন। গতকাল শুক্রবার ফটিকছড়ি উপজেলা সম্মিলিত বৌদ্ধ সমাজের উদ্যোগে ২৫৬৮ বুদ্ধ জয়ন্তী উদযাপন উপলক্ষে ২৬টি বৌদ্ধ বিহারের শান্তি শোভাযাত্রা ও আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি আরো বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ক্ষুধা ও দারিদ্র্যমুক্ত উন্নত বাংলাদেশ গড়ার লক্ষ্য নিয়ে কাজ করে যাচ্ছেন। ধর্মীয় সমপ্রীতির উদাহরণ হিসেবে বর্তমানে বাংলাদেশকে সকলেই সম্মানের চোখে দেখে। প্রধানমন্ত্রীর ঐকান্তিক প্রচেষ্টায় এটি সম্ভব হয়েছে।

অনুষ্ঠানের শুরুতে শুভেচ্ছা বক্তব্য রাখেনসংগঠনের প্রধান উপদেষ্টা দিবাকর বড়ুয়া চন্দন এবং সংগঠনের সাধারণ সম্পাদক রিটন বড়ুয়া। সংগঠনের যুগ্ম সাধারণ সম্পাদক পবিত্র বড়ুয়া এবং সাংগঠনিক সম্পাদক সেফু বড়ুয়া অপূর্বের যৌথ সঞ্চালনায় আরো বক্তব্য রাখেন, ফটিকছড়ি উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. মোজাম্মেল হক চৌধুরী, বৌদ্ধ ধর্মীয় কল্যাণ ট্রাস্টের ট্রাস্টি শিক্ষক রঞ্জন বড়ুয়া, সংগঠনের সভাপতি বাবু অঞ্জন কুমার বড়ুয়া, বীর মুক্তিযোদ্ধা প্রকৌশলী প্রবেশ চন্দ্র বড়ুয়া, সমর বিজয় বড়ুয়া, সৈয়দ মো. বাকের, বখতিয়ার সাঈদ।

এসময় আরো উপস্থিত ছিলেন, নবনির্বাচিত মহিলা ভাইস চেয়ারম্যান শারমিন আক্তার নুপুর, ভাইস চেয়ারম্যান মো. জসিম উদ্দিন, মেম্বার আশিষ কান্তি বড়ুয়া, সুমিত বড়ুয়া, রূপক বড়ুয়া, পলিটন বড়ুয়া, পূর্ণ মাসী চাকমা, নান্টু বড়ুয়া, উদয়ন বড়ুয়া, আবির বড়ুয়া, শুভ বড়ুয়া, শ্যামল বড়ুয়া, কণক বড়ুয়া, রণবীর বড়ুয়া লিংকন, লায়ন প্রশান্ত বড়ুয়া, অ্যাড বুলবুল বড়ুয়া, পাবন বড়ুয়া পংকজ, বিজয় আনন্দ থের, অশীম বড়ুয়া প্রমুখ।

পূর্ববর্তী নিবন্ধস্মার্ট বাংলাদেশ বিনির্মাণে শিক্ষার্থীদের যুগোপযোগী শিক্ষায় শিক্ষিত করতে হবে
পরবর্তী নিবন্ধহাইলধরের রীনা সিকদার জীবনযুদ্ধে যেভাবে জয়ী হলেন