অবৈধভাবে পেট্রোল-এলপিজি বিক্রি, কর্ণফুলীতে তিন প্রতিষ্ঠানকে জরিমানা

পটিয়া প্রতিনিধি | রবিবার , ১৩ আগস্ট, ২০২৩ at ১:০০ অপরাহ্ণ

অবৈধভাবে এলপিজি সিলিন্ডার, পেট্রোল, অকটেনসহ অন্যান্য দাহ্য তেল বিক্রি ও মজুদের অপরাধে কর্ণফুলীতে তিন ব্যবসায়ীকে ৪৫ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত। গতকাল শনিবার বিকেলে উপজেলার কলেজ বাজার এলাকায় ভ্রাম্যমাণ আদালতের অভিযানে এ জরিমানা করা হয়। অভিযানে নেতৃত্ব দেন উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ মামুনুর রশিদ। এ সময় থানা পুলিশের একটি টিম ও আনসার সদস্যরা তাকে সহায়তা করেন।

জানা যায়, পেট্রোলিয়াম আইন ও ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ও বিস্ফোরক আইন অমান্য করায় তিন প্রতিষ্ঠানকে ৪৫ হাজার টাকা জরিমানা করা হয়। অবৈধভাবে পেট্রোল ডিজেলসহ অন্যান্য দাহ্য প্রদার্থ বিক্রয় ও সংরক্ষণের অভিযোগে বিসমিল্লাহ স্টোরকে ২৫ হাজার টাকা, ঝুঁকিপূর্ণ অবস্থায় গ্যাস সিলিন্ডার সংরক্ষণ ও বিক্রয়ের কারণে বিসমিল্লাহ এন্টারপ্রাইজকে ১০ হাজার টাকা এবং অকটেনসহ অন্যান্য দাহ্যতেলের ক্রয়বিক্রয় ও মজুদের লাইসেন্স ও অনুমোদন না থাকায় গাউছিয়া জিলানী ট্রেডার্সকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়।

নির্বাহী ম্যাজিস্ট্রেট ইউএনও মো. মামুনুর রশিদ জানান, অবৈধভাবে দাহ্যপ্রদার্থ ক্রয়বিক্রয় ও মজুদের অপরাধে ভ্রাম্যমাণ আদালতের অভিযানে এ জরিমানা করা হয়। এ ধরনের অভিযান আগামীতেও অব্যাহত থাকবে।

পূর্ববর্তী নিবন্ধবিএনপির সন্ত্রাসের বিরুদ্ধে ফটিকছড়ি আ. লীগ প্রতিরোধ গড়ে তুলতে প্রস্তুত
পরবর্তী নিবন্ধইসলামিক ফ্রন্ট চট্টগ্রাম মহানগরীর সভা