অবসরের এক সপ্তাহ আগে জীবন থেকেই অবসর

আজাদী প্রতিবেদন | রবিবার , ৬ অক্টোবর, ২০২৪ at ৫:৪৭ পূর্বাহ্ণ

কথা ছিল চলতি সপ্তাহে চাকরি থেকে অবসরে যাবেন। কিন্তু ভাগ্যের নির্মম পরিহাস, অবসর নিয়ে নিলেন জীবন থেকে। টানা প্রায় ৪০ বছর ধরে বাংলাদেশ শিপিং কর্পোরেশনে (বিএসসি) চাকরি করছিলেন তিনি। শেষ পোস্টিং ছিল এমটি বাংলার সৌরভ জাহাজে। কুমিল্লার নাঙ্গলকোটের কাশিপুর গ্রামের ইউনুস মিয়ার ছেলে সাদেক মিয়া (৬০)। গত শুক্রবার গভীর রাতে চট্টগ্রাম বন্দরের বহির্নোঙরে ভয়াবহ অগ্নিকাণ্ডের শিকার বাংলার সৌরভ জাহাজের জেনারেল স্টুয়ার্ড ছিলেন তিনি। আগুনের লেলিহান শিখায় ভীত হয়ে সাগরে ঝাঁপ দিয়েছিলেন সাদেক মিয়া। পরে কোস্টগার্ড তাকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে গেলে সেখানে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

সহকর্মীদের উদ্ধৃতি দিয়ে একটি সূত্র জানিয়েছে, সাদেক মিয়া সাগরে ঝাঁপ দেওয়ার পরই অচেতন হয়ে পড়েন এবং সেখানেই সম্ভবত মারা যান।

সাদেক মিয়ার বড় ভাই ছোয়াব মিয়াও চাকরি করতেন বিএসসিতে। দুই বছর আগে তিনি অবসরে গেছেন। গতকাল টেলিফোনে ছোয়াব মিয়া বলেন, আমার ভাই তিনচার দিন পরে একেবারে কুমিল্লায় চলে আসার কথা ছিল। চলতি সপ্তাহেই তার চাকরি থেকে অবসরে যাওয়ার কথা ছিল। কিন্তু আমার ভাই আজ ঠিকই বাড়িতে আসছে, তবে লাশ হয়ে। ভাইয়ের এমন মৃত্যু মেনে নিতে পারছি না।

জাহাজে আগুন লাগার এক ঘণ্টা আগেও সাদেক মিয়া ভিডিও কলে পরিবারের সদস্যদের সাথে কথা বলেন। তিনি বলেছিলেন, জাহাজটি ডলফিন জেটিতে গিয়ে ক্রুড অয়েল আনলোড শেষ করলে তিনি জাহাজ থেকে সাইন অফ করে নেমে যাবেন এবং বাড়িতে চলে আসবেন।

সাদেক মিয়ার স্ত্রী তিন পুত্র ও এক কন্যা সন্তান নিয়ে কুমিল্লায় গ্রামের বাড়িতে বসবাস করেন।

পূর্ববর্তী নিবন্ধমশারির ভেতর ঘুমাচ্ছিল ঘাতক,বের করে আনল পুলিশ
পরবর্তী নিবন্ধজ্বালানি তেল সংশ্লিষ্ট ২৭ স্থাপনায় নিরাপত্তা জোরদার