অপহরণ মামলা রাঙ্গুনিয়ায় সহযোগীসহ দলিল লেখক গ্রেপ্তার

রাঙ্গুনিয়া প্রতিনিধি | রবিবার , ১৬ জুন, ২০২৪ at ১০:১২ পূর্বাহ্ণ

সাংবাদিককে অপহরণ মামলায় মোস্তফা কাউছার (৪২) নামে রাঙ্গুনিয়ার এক দলিল লেখককে গ্রেপ্তার করেছে বায়েজিদ থানা পুলিশ। গত শুক্রবার ভোরে এস এম আকাশ নামে এক সাংবাদিককে অপহরণ মামলায় তাকে গ্রেপ্তার করা হয়। এ সময় তার স্বীকারোক্তি অনুযায়ী আলী রাজ (২৮) নামে তার আরও এক সহযোগীকে গ্রেপ্তার করা হয়েছে।

অভিযানকালে তাদের কাছ থেকে জোর করে স্বাক্ষর করানো খালি নন জুডিশিয়াল স্ট্যাম্প, বেআইনীভাবে ছবি ও ভিডিও ফুটেজ ধারণ করা মোবাইল ফোন এবং অপহরণকালীন ব্যবহার করা একটি প্রাইভেট কার জব্দ করেছে পুলিশ। গ্রেপ্তার কাউছার রাঙ্গুনিয়া উপজেলার রাহাতিয়া দরবারের ফতেহুল কদিরের ছেলে এবং আলী রাজ রাউজানের মাহবুবুল আলমের ছেলে। মামলার এজহার ও ভুক্তভোগীর সাথে কথা বলে জানা যায়, গত ১১ জুন সন্ধ্যা ৬টায় চট্টগ্রাম নগরীর বায়েজিদ থানাধীন এলাকা থেকে দি বাংলাদেশ টুডে’র চট্টগ্রাম ব্যুরো প্রধান এস এম আকাশকে অপহরণ করা হয়। সংঘবদ্ধ দলের প্রায় ১২/১৪ জন অপহরণকারী তাকে পাহাড়ি এলাকায় নির্জন ভবনে নিয়ে ৩০ ঘণ্টাব্যাপী মারধর ও ভয়ভীতি প্রদর্শন করতে থাকে। পরে তার পরিবারকে ডেকে এনে অপদস্ত করে নগদ ৭ লাখ ও মোবাইল ব্যাংকিংয়ের মাধ্যমে সাড়ে তিন লাখ টাকা এবং বিভিন্ন অংকের ৫টি চেক ও ১৮টি স্বাক্ষর নেয়া খালি নন জুডিশিয়াল স্ট্যাম্প আদায় করে। প্রায় ৩০ ঘণ্টা পর মুক্তিপণ আদায়ের শর্ত সম্পন্ন করে গত বৃহস্পতিবার গভীর রাতে নির্জন রাস্তায় মোটরসাইকেলে করে নিয়ে এসে নামিয়ে দেয়া হয় তাকে। এই ব্যাপারে তিনি বায়েজিদ থানায় অপহরণ মামলা দায়ের করেন। পরে ১৩ জুন রাতভর অভিযান চালিয়ে ভোররাতে রাঙ্গুনিয়া উপজেলার পোমরা ইউনিয়নের লিয়াকত আলী ভবন থেকে মোস্তফা কাউছারকে গ্রেপ্তার করে পুলিশ।

পরে রাউজান উপজেলার শেখ পাড়া আলী মিয়া মেম্বার বাড়ি পাহাড়তলীর বাসা থেকে আলী রাজকে গ্রেপ্তার করা হয়।

এই বিষয়ে বায়েজিদ থানার অফিসার্স ইনচার্জ ওসি সনজয় কুমার সিনহা বলেন, সাংবাদিক এস এম আকাশের মামলা দায়ের করার কয়েক ঘণ্টার মধ্যে আমরা অভিযান শুরু করি। অভিযানে কিছু স্ট্যাম্প, মোবাইল ও প্রাইভেট গাড়িসহ দুজনকে গ্রেফতার করি। গ্রেফতারকৃতদের জেল হাজতে প্রেরণ করা হয়েছে। বাকী আসামিদেরও গ্রেফতারের চেষ্টা চলছে।

পূর্ববর্তী নিবন্ধমীরসরাইয়ে বিপনী বিতানে আগুন
পরবর্তী নিবন্ধমীরসরাইয়ে বিদ্যুৎস্পৃষ্টে দোকান কর্মচারীর মৃত্যু