অপহরণ মামলায় ১০ বছরের সাজাপ্রাপ্ত দুই ভাই গ্রেপ্তার

২৯ বছর আত্মগোপনে, অপহৃতার সাথে এক ভাইয়ের ঘর সংসার

বাঁশখালী প্রতিনিধি | সোমবার , ১ জুলাই, ২০২৪ at ১০:১১ পূর্বাহ্ণ

বাঁশখালীর বাহারছড়ায় ১০ বছর সাজাপ্রাপ্ত কামরুল ইসলাম (৪৬) কে গ্রেপ্তার করেছে পুলিশ। একই মামলায় সাজাপ্রাপ্ত কামরুলের অপর ভাই মো. সেলিমকেও (৫২) গ্রেপ্তার করা হয়েছে। শনিবার রাতে বাঁশখালী পুলিশ রাঙ্গুনিয়া থানার পশ্চিম নিশ্চিন্তা রাজানগর এলাকায় ভাড়া বাসা থেকে দুই ভাইকে গ্রেপ্তার করে। গ্রেপ্তার কামরুল ইসলাম ও মো. সেলিম বাঁশখালীর বাহারছড়া ইউনিয়নের চাঁপাছড়ি গ্রামের মো. নুরুজ্জামানের পুত্র। তারা ২৯ বছর ধরে আত্মগোপনে ছিলেন।

জানা গেছে, ১৯৯৫ সালে কিশোরী শওকত আরা বেগম রুমিকে অপহরণ করে কামরুল ইসলাম ও তার ভাই সেলিম। এ ঘটনায় কিশোরী রুমির মা বুলবুল আক্তার বাঁশখালী থানায় মামলা দায়ের করেন। ১৯৯৯ সালে আদালত ওই মামলায় দুই আসামিকে ১০ বছর সাজা দেন। একই সাথে অর্থদণ্ড অনাদায়ে আরও তিন মাস করে সাজা পরোয়ানা জারি করেন। এরপর থেকে পলাতক ছিলেন সাজাপ্রাপ্ত দুই ভাই। অপহরণ ও মামলার পর থেকে কামরুল ইসলাম ও অপহৃতা কিশোরী শওকত আরা বেগম রুমি স্বামীস্ত্রী হিসেবে আত্মগোপনে থেকে ঘর সংসার করে আসছিল। সংসারে ছেলে মেয়ে রয়েছে। আত্মগোপনে থাকা রাঙ্গুনিয়া থানার পশ্চিম নিশ্চিন্তা রাজানগর এলাকায় একটি ভাড়া বাসা থেকে তাদের শনিবার দিবাগত রাতে গ্রেপ্তার করে পুলিশ।

বাঁশখালী থানার এসআই কামরুল হাসান কায়কোবাদ জানান, গ্রেপ্তার দুই ভাইয়ের বিরুদ্ধে সাজা পরোয়ানা ছিল। দুই মামলায় উভয়ের ১০ বছর করে সাজা পরোয়ানা রয়েছে। একই সাথে অর্থদণ্ড অনাদায়ে আরো তিন মাস করে সাজা রয়েছে। কামরুলের বর্তমানে ছেলেমেয়ে রয়েছে। টানা ২৯ বছর তারা আত্মগোপনে ছিল। তিনি জানান, দীর্ঘ ২৯ বছর ধরে অপহরণ করা সেই কিশোরীর সাথে বিয়ে ও সংসার করলেও শ্বশুর বাড়ির সাথে কামরুল ও তার স্ত্রীর যোগাযোগ ও সম্পর্ক ছিল না। দীর্ঘ ২৯ বছরের পুরনো মামলা ও ২৫ বছর আগের ১০ বছরের সাজাপ্রাপ্ত আসামি গ্রেপ্তারের ঘটনায় চাঞ্চল্য সৃষ্টি হয়েছে।

পূর্ববর্তী নিবন্ধপ্রেসিডেন্ট নির্বাচনে জয়ের আশ্বাস দিলেন বাইডেন
পরবর্তী নিবন্ধবিদ্যুতের খুঁটিতে কাজ করতে উঠে বিদ্যুৎস্পৃষ্টে অঙ্গার যুবক