অনুমতি ছাড়া কোনো সংস্থা রাস্তা কাটলে আইনগত ব্যবস্থা : মেয়র

আজাদী প্রতিবেদন | সোমবার , ৫ সেপ্টেম্বর, ২০২২ at ৬:১৯ পূর্বাহ্ণ

সিটি কর্পোরেশনের অনুমোদন ছাড়া ওয়াসা, বিটিসিএলসহ অন্য কোনো সংস্থাকে রাস্তায় খোঁড়াখুঁড়ি না করার আহবান জানিয়েছেন সিটি মেয়র রেজাউল করিম চৌধুরী। অনুমতি ছাড়া কোনো সংস্থা রাস্তা কাটলে তাদের বিরুদ্ধে জরিমানাসহ আইনগত ব্যবস্থা নেয়া হবে বলেও ঘোষণা দেন মেয়র। তিনি বলেন, উন্নয়ন প্রকল্পের মাধ্যমে যে সকল রাস্তার কাজ সম্পন্ন করা হবে সেখানে নতুন করে কাউকে কাটার অনুমতি দেয়া হবে না। এসময় তিনি নগরের কোথাও কোনো রাস্তা কাঁচা বা অর্ধ পাকা থাকবে না বলেও ঘোষণা দেন। গতকাল দক্ষিণ কাট্টলী ফইল্ল্যাতলী বাজার সড়কের সংস্কার কাজের উদ্বোধনকালে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।
দক্ষিণ কাট্টলী ওয়ার্ড কাউন্সিলর অধ্যাপক মো. ইসমাইলের সভাপতিত্বে বক্তব্য রাখেন সংরক্ষিত কাউন্সিলর হুরে আরা বিউটি, আওয়ামী লীগ নেতা মো. এরশাদুল আমিন, অধ্যক্ষ আসলাম হোসেন, ওয়ার্ড আওয়ামীলীগ সাধারণ সম্পাদক আসলাম হোসেন সওদাগর, চসিক প্রধান প্রকৌশলী রফিকুল ইসলাম মানিক, নির্বাহী প্রকৌশলী মো. জসিম উদ্দিন, নোয়াব আলী, নুরুজ্জামান সান্টু। মেয়র বলেন, ফইল্ল্যাতলী বাজার থেকে নয়া বাজার পর্যন্ত সড়কটি এলাকাবাসীর প্রত্যাশা অনুযায়ী সংস্কার করা হয়েছে। ফইল্ল্যাতলী বাজারকে একটি অত্যাধুনিক কিচেন মার্কেটে রূপান্তর করে এলাকাবাসীর চাহিদা পূরণ করা হয়েছে। এসময় তিনি উন্নয়ন কাজের রক্ষণাবেক্ষণ সকলের নাগরিক দায়িত্ব মন্তব্য করে নিজ দায়িত্বে নগরকে পরিষ্কার-পরিচ্ছন্ন রাখার জন্য নগরবাসীর প্রতি আহ্বান জানান।
মেয়র বলেন, পরিকল্পনা অনুয়ায়ী নগরের যোগাযোগ অবকাঠামো উন্নয়ন, এলইডি দ্বারা আলোকায়ন ব্যবস্থা, পরিবেশ উন্নয়ন ও পরিচ্ছন্ন নগরী গড়া হবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা চট্টগ্রামের উন্নয়নে খুবই আন্তরিক। বিভিন্ন উন্নয়ন প্রকল্প বাস্তবায়নে সরকার আড়াই হাজার কোটি টাকা বরাদ্দ দিয়েছেন। চসিকের এই প্রকল্পগুলো বাস্তবায়িত হলে নগরীর দৃশ্যই পাল্টে যাবে।

পূর্ববর্তী নিবন্ধটি-টোয়েন্টিকে বিদায় বলে দিলেন মুশফিক
পরবর্তী নিবন্ধবন্দর চেয়ারম্যানের সাথে বিশ্ব ব্যাংক প্রতিনিধিদলের বৈঠক