অনিয়ম, নগরে আটটি ল্যাব ও হাসপাতালের বিরুদ্ধে ব্যবস্থা

একটির কার্যক্রম সম্পূর্ণ ও তিনটির আংশিক বন্ধ, চারটির কৈফিয়ত তলব

আজাদী প্রতিবেদন | বুধবার , ২৮ ফেব্রুয়ারি, ২০২৪ at ৮:০৯ পূর্বাহ্ণ

নগরীর বিভিন্ন হাসপাতাল ও ডায়াগনস্টিক সেন্টারে অভিযান পরিচালনা করেছেন চট্টগ্রাম জেলার সিভিল সার্জন ডা. মোহাম্মদ ইলিয়াছ চৌধুরী। গতকাল মঙ্গলবার সকালে চলা অভিযানে লাইসেন্স ছাড়া ব্যবসা পরিচালনা করার দায়ে পাঁচলাইশ এলাকার সিপিআরএল ল্যাব নামে একটি প্রতিষ্ঠান বন্ধ করে দেওয়া হয়েছে। এছাড়া এন্ডোসকপি ও ইসিজি বিভাগে চিকিৎসক না থাকায় পাঁচলাইশের জেনেটিক ল্যাবের কার্যক্রম সাময়িক বন্ধ ঘোষণা করা হয়েছে। ল্যাবটির বিরুদ্ধে এর আগেও বিভিন্ন অভিযোগে ব্যবস্থা নেওয়া হয়।

একই এলাকায় মেডিহেলথ ডায়াগনস্টিক সেন্টারের এঙরে বিভাগ ও আলট্রাসনোগ্রাফি বিভাগে চিকিৎসক ছিলেন না। এছাড়া ইসিজি বিভাগে চিকিৎসক না থাকায় পাঁচলাইশের ঈগল্‌স আই ডায়াগনস্টিক সেন্টারের ইসিজি কার্যক্রম বন্ধ ঘোষণা করা হয়।

অন্যদিকে স্বাস্থ্য বিভাগের লাইসেন্স না থাকা, দৃশ্যমান স্থানে মূল্য তালিকা না রাখা, কর্মরত কর্মকর্তাকর্মচারীদের নিয়োগ সংক্রান্ত কোনো তথ্য না রাখা, ডিপ্লোমাবিহীন টেকনিশিয়ান দ্বারা ব্লাড কালেকশনসহ বিভিন্ন ত্রুটিবিচ্যুতি ও অনিয়ম পাওয়ায় নগরীর ও আর নিজাম রোডের মেট্রোপলিটন হাসপাতাল ও ডায়াগনস্টিক সেন্টার, জামালখান এলাকার ল্যাব এঙপার্ট, সেনসিভ (প্রাইভেট) লিমিটেড, ইনোভা হসপিটাল লিমিটেড এন্ড ডায়াগনস্টিক সেন্টারকে কৈফিয়ত তলব করা হয়েছে।

চট্টগ্রাম জেলা সিভিল সার্জন ডা. মোহাম্মদ ইলিয়াছ চৌধুরী বলেন, বিভিন্ন অনিয়ম খুঁজতে স্বাস্থ্য বিভাগের অভিযান শুরু হয়েছে। যেখানে যেখানে অনিয়ম পাওয়া গেছে ব্যবস্থা নেওয়া হয়েছে। এই অভিযান অব্যাহত থাকবে।

পূর্ববর্তী নিবন্ধপটিয়ায় যুবলীগ নেতাকে ছুরিকাঘাত
পরবর্তী নিবন্ধঅনন্যা আবাসিক থেকে কলেজ ছাত্রের রক্তাক্ত মরদেহ উদ্ধার