অনলাইনে জুয়া খেলা বিকাশে টাকা লেনদেন

ষোলশহর থেকে গ্রেপ্তার ৪

আজাদী প্রতিবেদন | শুক্রবার , ১ জুলাই, ২০২২ at ৫:২৭ পূর্বাহ্ণ

নগরীর পাঁচলাইশ থানাধীন ষোলশহরের রেলওয়ে স্টেশনের আশপাশের এলাকায় অভিযান চালিয়ে ৪ জুয়াড়িকে গ্রেপ্তার করেছে র‌্যাব-৭। গতকাল বিকেলে র‌্যাব-৭ চট্টগ্রামের সহকারী পরিচালক (গণমাধ্যম) নুরুল আবছার এ তথ্য নিশ্চিত করেন। গ্রেপ্তারকৃতরা হল মো. জাকির হোসেন (২৫), বিপ্লব দত্ত (২৮), রুবেল ধর (২৪) ও মো. মনসুর (৩৩)।

নুরুল আবছার জানান, ষোলশহর রেলওয়ে স্টেশন সংলগ্ন গ্রীন ভ্যালি আবাসিক এলাকার জসিম কুলিং দোকানের ভেতরে জুয়া খেলছে এমন সংবাদ পেয়ে গত বুধবার রাত সোয়া ৮টার দিকে মো. জাকির হোসেন ও বিপ্লব দত্তকে গ্রেপ্তার করা হয়। এ সময় তাদের কাছ থেকে অনলাইন জুয়া খেলা ও ই-ট্রানজেকশন কাজে ব্যবহৃত দুটি স্মার্ট মোবাইল ফোন এবং জুয়া খেলার নগদ ১৫ হাজার ৮৫ টাকা উদ্ধার করা হয়।

অপরদিকে একই এলাকার সালামের চায়ের দোকান থেকে গত বুধবার রাতে অপর অভিযানে রুবেল ধর ও মো. মনসুরকে গ্রেপ্তার করা হয়। এসময় তাদের কাছ থেকে অনলাইন জুয়া খেলা ও ই-ট্রানজেকশন কাজে ব্যবহৃত দুটি স্মার্ট মোবাইল ফোন এবং জুয়া খেলার নগদ ২ হাজার ৫৭০ টাকা উদ্ধার করা হয়।

আসামিরা স্মার্টফোনে ব্রাউজার থেকে জুয়ার ওয়েবসাইট ব্যবহার করে দীর্ঘদিন ধরে জুয়া খেলছেন জানিয়ে নুরুল আবছার জানান, টাকাগুলো লেনদেন হয় বিকাশের মাধ্যমে। মুঠোফোনে হোয়াটসঅ্যাপের মাধ্যমে জুয়ার বিষয়ে চ্যাট হয়। বাজির টাকা ডলারে রূপান্তরিত করে দলটি জুয়া খেলে। তারা অনলাইন বেটিংয়ের মাধ্যমে সমাজে সাইবার অপরাধ ছড়িয়ে দিচ্ছে। হাতিয়ে নিচ্ছে লাখ লাখ টাকা। এ ঘটনায় আসামিদের বিরুদ্ধে পাঁচলাইশ থানায় মামলা হয়েছে।

পূর্ববর্তী নিবন্ধহাটহাজারীতে স্কুল থেকে গায়েব বিনামূল্যের বই পটিয়া থেকে উদ্ধার
পরবর্তী নিবন্ধচট্টগ্রাম জেলার পিপি হলেন শেখ ইফতেখার সাইমুল