অধ্যাপক শাহেনা আকতার চমেকের নতুন অধ্যক্ষ

আজাদী প্রতিবেদন | বৃহস্পতিবার , ২১ জানুয়ারি, ২০২১ at ৬:০৭ পূর্বাহ্ণ

চট্টগ্রাম মেডিকেল কলেজের (চমেক) নতুন অধ্যক্ষ হিসেবে নিয়োগ পেয়েছেন গাইনী বিভাগের অধ্যাপক ডা. শাহেনা আকতার। গতকাল স্বাস্থ্য মন্ত্রণালয়ের স্বাস্থ্য, শিক্ষা ও পরিবার কল্যাণ বিভাগের উপ সচিব মল্লিকা খাতুনের স্বাক্ষরে জারিকৃত এক প্রজ্ঞাপনে এ তথ্য জানানো হয়েছে।
চমেক হাসপাতালের গাইনী বিভাগের অধ্যাপক হিসেবে কর্মরত থাকাকালীন অধ্যক্ষ পদে নিয়োগ পেলেন অধ্যাপক ডা. শাহেনা আকতার। এর আগে ২০১৯ সালের আগস্ট মাসে তিনি অধ্যাপক পদে পদোন্নতি পান। অধ্যক্ষ হিসেবে আগামী শনিবার যোগদানের কথা জানিয়েছেন অধ্যাপক ডা. শাহেনা আকতার।
প্রসঙ্গত, সরকারি চাকরিতে বয়সের নির্ধারিত কোটা পূর্ণ হওয়ার আগেই স্বেচ্ছায় অবসরে যান চমেক’র বিদায়ী অধ্যক্ষ অধ্যাপক ডা. শামীম হাসান। ব্যক্তিগত কারণ দেখিয়ে গত ১৫ নভেম্বর পিআরএল (অবসরোত্তর ছুটি) চেয়ে মন্ত্রণালয়ে আবেদন করেন তিনি। আবেদনের প্রেক্ষিতে ১৫ ডিসেম্বর থেকে তার পিআরএল ছুটি কার্যকর হয়। এরপর থেকে উপাধ্যক্ষ অধ্যাপক ডা. নাসির উদ্দিন মাহমুদ অধ্যক্ষের রুটিন দায়িত্ব পালন করে আসছিলেন। তবে নিয়মিত অধ্যক্ষের পদটি শূন্য থাকায় গত ডিসেম্বরের বেতন-ভাতা এখনও উত্তোলন করতে পারেন নি
কলেজের শিক্ষক ও কর্মকর্তা-কর্মচারীরা। এখন নিয়মিত অধ্যক্ষ নিয়োগ পাওয়ায় এ সংক্রান্ত সমস্যার আশু সমাধান হবে বলে সংশ্লিষ্টরা জানিয়েছেন।

পূর্ববর্তী নিবন্ধকরোনায় দেশে সাড়ে আট মাসে সবচেয়ে কম মৃত্যু
পরবর্তী নিবন্ধজয় দিয়ে ফিরল বাংলাদেশ