‘অধ্যাপক খালেদ ছিলেন গণমাধ্যমের কিংবদন্তি’

| বৃহস্পতিবার , ২৪ ডিসেম্বর, ২০২০ at ১০:৪৬ পূর্বাহ্ণ

চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি নঈম উদ্দিন চৌধুরী বলেন, অধ্যাপক মোহাম্মদ খালেদ গণমাধ্যমের কিংবদন্তি ছিলেন। বঙ্গবন্ধুর আদর্শকে লালন করেছেন আমৃত্যু। সংকটে ভয়-ভীতি, লোভ, মোহ বিসর্জন দিয়ে নীতিতে অবিচল ছিলেন। বিবেকের সাথে কখনো আপস করেননি। তিনি সাংবাদিক জগতের পথিকৃৎ।
অধ্যাপক মোহাম্মদ খালেদের ১৭তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে গত ২০ ডিসেম্বর বঙ্গবন্ধু ও জাতীয় চারনেতা স্মৃতি পরিষদের আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বঙ্গবন্ধু ও জাতীয় চারনেতা স্মৃতি পরিষদের কার্যকরী সভাপতি, স্লোগান সম্পাদক ও অধ্যাপক খালেদের পুত্র মোহাম্মদ জহির। তিনি বলেন, সম্পাদক হিসেবে অধ্যাপক মোহাম্মদ খালেদ দৈনিক আজাদীকে গড়ে তুলেছিলেন দলমত নির্বিশেষে সকল মানুষের ভরসাস্থল হিসেবে।
বক্তব্য রাখেন বঙ্গবন্ধু ও জাতীয় চারনেতা স্মৃৃতি পরিষদের সাধারণ সম্পাদক মো. আবদুর রহিম, শ্রমিক নেতা আবুল হোসেন আবু, চট্টগ্রাম বিভাগীয় সমাজকল্যাণ ফেডারেশনের মহাসচিব হাফেজ মোহাম্মদ আমান উল্লাহ, মোহাম্মদ তারেক, সাবের আহমদ, শফি উল্লাহ প্রমুখ। মিলাদ ও মোনাজাত পরিচালনা করেন হাফেজ মাওলানা ফজলুল হক। প্রেস বিজ্ঞপ্তি।
চট্টগ্রাম উন্নয়ন ফাউন্ডেশনের হেলথ ক্যাম্প
চট্টগ্রাম উন্নয়ন ফাউন্ডেশনের দিনব্যাপী ফ্রি হেলফ ক্যাম্প গত ২২ ডিসেম্বর নগরীর ৬নং পূর্ব ষোলশহরে অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি ছিলেন প্রতিষ্ঠানটির চেয়ারম্যান ডা. আর কে রুবেল। সভাপতিত্ব করেন চট্টগ্রাম উন্নয়ন ফাউন্ডেশনের সমন্বয়কারী সজল কান্তি চৌধুরী।
বিশেষ অতিথি ছিলেন সংগঠনের কো-চেয়ারম্যান মো. জসীম উদ্দিন চৌধুরী, ডা. মুজিবুল হক চৌধুরী, ডা. বেলাল হোসেন উদয়ন, ডা. এম.এ মান্নান হিমেল, ডা. এস.কে পাল সুজন প্রমুখ। প্রেস বিজ্ঞপ্তি।

পূর্ববর্তী নিবন্ধপ্রধানমন্ত্রীর নেতৃত্বেই এগিয়ে যাবে বাংলাদেশ : নাছির
পরবর্তী নিবন্ধশীতার্তদের পাশে দাঁড়ানোর আহ্বান