অতি সংক্রমিত এলাকায় ছিল না বাড়তি সতর্কতা

চলাফেরা স্বাভাবিক অনেকের নেই মাস্ক

আজাদী প্রতিবেদন | বুধবার , ২১ এপ্রিল, ২০২১ at ৫:৫৮ পূর্বাহ্ণ

নগর পুলিশ ঘোষিত অতি সংক্রমিত এলাকায় গতকাল মঙ্গলবার বাড়তি কোনো সর্তকতা দেখা যায়নি। শহরের অন্যান্য স্থানের মত স্বাভাবিক ছিল সেখানকার চিত্র। পুলিশের পক্ষেও ছিল না তৎপরতা।
এর আগে গত সোমবার দুপুরে নগরের সাতটি এলাকায় ‘রেড জোন’ ব্যানার টাঙিয়ে দেওয়া হয়। যদিও সন্ধ্যায় ব্যানার পাল্টে লেখা হয় ‘করোনাভাইরাস উচ্চ সংক্রমনশীল এলাকা’। এলাকাগুলো হচ্ছে- চকবাজার থানার জয়নগর আবাসিক ও মেডিকেল এলাকা, পাঁচলাইশ থানার বাগমনিরামের ওআর নিজাম রোড এলাকা, হালিশহর থানার রামপুর ওয়ার্ডের সবুজবাগ ও নয়াবাজার এলাকা এবং পাহাড়তলী থানার সরাইপাড়া ওয়ার্ডের মৌসুমী আবাসিক ও সাগরিকা এলাকা। যদিও এ বিষয়ে অবহিত ছিল না বলে দাবি করেছে স্বাস্থ্য বিভাগ।
নগর পুলিশের এডিসি (মিডিয়া) শাহ মো. আবদুর রউফ গতকাল দৈনিক আজাদীকে বলেন, রেড জোন নিয়ে একটু ভুল বোঝাবুঝি হয়েছে। গত ১৪ দিন ধরে উচ্চ সংক্রমণ হচ্ছে এমন সাতটি এলাকা আমরা চিহ্নিত করেছি। সেখানে আমরা স্থানীয়দের প্রতি আহ্বান জানিয়েছি তারা যেন ঘর থেকে বের না হন। নিত্যপণ্য ওষুধসহ কোনো কিছু প্রয়োজন হলে আমাদের বললে আমরা পৌঁছে দিব। যেহেতু ওসব এলাকায় সংক্রমণ বেশি হচ্ছে তাই সর্তকতা হিসেবে আমরা ব্যবস্থা নিয়েছি। দুয়েকদিনের মধ্যে আবারো তথ্য-উপাত্ত বিশ্লেষণ করে দেখা হবে, সংক্রমণশীল এলাকা বাড়বে নাকি কমবে।
এদিকে গতকাল সকাল থেকে জয়নগরসহ বিভিন্ন এলাকা ঘুরে দেখা গেছে, অন্য এলাকার মত স্বাভাবিক চলাফেরা করছেন সেখানকার বাসিন্দারা। দোকানপাট ছিল খোলা। অনেককে মাস্ক না পরে ঘুরতে দেখা গেছে। সিএমপি এলাকাগুলো চিহ্নিত করলেও তাদের কোনো সদস্যকে সেখানে টহল দিতে দেখা যায়নি। নয়াবাজারে করিম নামে এক পথচারী বলেন, পুরো দেশেই তো লকডাউন চলছে। সে আলোকে আমরা চলাফেরা করছি। এখানে নতুন করে জোন কেন করা হলো বুঝতে পারছি না।

পূর্ববর্তী নিবন্ধসাত স্থানে ওয়াসার পাইপ ফেটে বড় গর্ত
পরবর্তী নিবন্ধমাহে রমজানের সওগাত