অগ্রাধিকার খাতে ২০০ মিলিয়ন ডলার দিচ্ছে যুক্তরাষ্ট্র

| সোমবার , ১৬ সেপ্টেম্বর, ২০২৪ at ৪:৪১ পূর্বাহ্ণ

বাংলাদেশের উন্নয়নে অন্তর্বর্তী সরকারের অগ্রাধিকার খাতে ২০০ মিলিয়ন ডলারের সহায়তা দিচ্ছে যুক্তরাষ্ট্র। গতকাল রোববার রাষ্ট্রীয় অতিথি ভবন পদ্মায় দুই দেশের মধ্যে হওয়া উন্নয়ন সহযোগিতা চুক্তির আওতায় এই অর্থ দেওয়া হবে জানিয়েছেন ইউএসএআইডির ডেপুটি অ্যাসিস্ট্যান্ট অ্যাডমিনিস্ট্রেটর অঞ্জলি কৌর। তিনি বলেন, বাংলাদেশের নতুন অন্তর্বর্তী সরকারের সময় প্রথমবারের মতো যুক্তরাষ্ট্র প্রতিনিধিদলের অংশ হয়ে আসতে পেরে ভালো লাগছে। আমরা সরকারের সঙ্গে একটি চুক্তি স্বাক্ষর করেছি।

এই চুক্তির আওতায় সরকারের অগ্রাধিকার খাতে ২০০ মিলিয়ন ডলার সহায়তা দেওয়া হবে জানিয়ে অঞ্জলি কৌর বলেন, আমরা অন্তর্বর্তী সরকারের সঙ্গে কাজ করতে চাই। আমরা এখন চুক্তি অনুযায়ী কাজ করব। এ চুক্তি মূলত সরকারের অগ্রাধিকারমূলক কাজগুলো এগিয়ে নেওয়ার জন্য। খবর বিডিনিউজের।

এদিকে অর্থনৈতিক সম্পর্ক বিভাগ থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, বাংলাদেশ সরকার এবং ইউনাইটেড স্টেটস এজেন্সি ফর ইন্টারন্যাশনাল ডেভেলপমেন্টের (ইউএসএআইডি) মধ্যে ডেভেলপমেন্ট অবজেক্টিভ গ্রান্ট এগ্রিমেন্টের (ডিওএজি) ষষ্ঠ সংশোধনী স্বাক্ষরিত হয়েছে। অর্থনৈতিক সম্পর্ক বিভাগের অতিরিক্ত সচিব এ কে এম শাহাবুদ্দিন এবং ইউএসএআইডির মিশন পরিচালক রিড এশলিম্যান চুক্তিতে স্বাক্ষর করেন।

পূর্ববর্তী নিবন্ধবন্যায় ক্ষতিগ্রস্ত সড়ক মেরামতে জোর দেওয়া হচ্ছে
পরবর্তী নিবন্ধখালেদা ও ড. ইউনূসকে পদ্মায় চুবানোর বক্তব্য, হাসিনার বিরুদ্ধে মামলা